আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > দেশের আমূল পরিবর্তনের মূল্যায়ন করবে জনগণ

দেশের আমূল পরিবর্তনের মূল্যায়ন করবে জনগণ

দেশের আমূল পরিবর্তনের মূল্যায়ন করবে জনগণ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আওয়ামী লীগ সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, গত ১০ বছরে দেশের অর্থনৈতিক ও মানুষের কর্মসংস্থানের যে আমুল পরিবর্তন এসেছে তার মূল্যায়ন জনগণকেই করতে হবে।রাজনৈতিক কূটনীতির পরিবর্তে এখন অর্থনৈতিক কূটনীতিকে প্রাধান্য দিচ্ছে বাংলাদেশ।

বৃহস্পতিবার (২২ নভেম্বর) সকালে রাজধানীর বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে ‘বাংলাদেশ লেদার ফুটওয়ার অ্যান্ড লেদার গুডস্ ইন্টারন্যাশনাল সোর্সিং শো’ এর উদ্বোধনী অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রী।

তিনি বলেন, ‘২০০৯ থেকে আমরা ক্ষমতায় আছি। প্রায় দশ বছরের কাছাকাছি হয়ে গেল। আমি আপনাদের কাছেই ছেড়ে দিচ্ছি, আপনারাই বিচার করে দেখবেন যে ব্যবসা-বাণিজ্য সম্প্রসারণ, রফতানি বৃদ্ধি, দেশের মানুষের কর্মসংস্থান…। সমস্যাগুলো সমাধান করা যেমন বিদ্যুতের সমস্যা ছিল আজকে বিদ্যুতের কোনো সমস্যা নাই। দেশের এসব পরিবর্তন আপনাদেরকেই (জনগণ) মূল্যায়ন করতে হবে।”

এ সময় চামড়াজাত শিল্পের সাথে যারা জড়িতদেরকে দায়িত্ব নিয়ে সচেতনতার সাথে কাজ করার আহ্বান জানান প্রধানমন্ত্রী।

তিনি আরও বলেন, “ব্যবসা করবার মতো পরিবেশ সৃষ্টি করা, সুযোগ সৃষ্টি করা এবং আন্তর্জাতিক ক্ষেত্রে বাজার অন্বেষণ করে যাতে আমাদের পণ্য রফতানি করতে পারি। সেদিকে যেমন দৃষ্টি দেই পাশাপাশি দেশের অভ্যন্তরে মানুষের আর্থ-সামাজিক উন্নতি যাতে হয়, যাতে মানুষের ক্রয়ক্ষমতা বাড়ে এবং আমাদের দেশের ভেতরে যাতে নিজস্ব বাজার তৈরি হতে পারে সেদিকে বিশেষ দৃষ্টি দিয়ে আমাদের অর্থনৈতিক পরিকল্পনা নিয়ে আমরা কাজ করে যাচ্ছি।”

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে