আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > শুরু না হতেই শেষ সৌম্য, মুমিনুলে আস্থা

শুরু না হতেই শেষ সৌম্য, মুমিনুলে আস্থা

প্রতিচ্ছবি স্পোর্টস প্রতিবেদক:

চট্টগ্রাম টেস্টের প্রথম সকালে খেলা শুরুর মাত্র তৃতীয় বলেই ফিরে যান সৌম্য সরকার। রানের খাতা খোলার আগেই ক্রেমার রোচের বলে ডোরিচের হাতে ক্যাচ দিয়ে ফেরেন তিনি। তবে এরপর ইমরুল কায়েস ও মুমিনুল হকের ব্যাটে রানের চাকা সচল রাখে বাংলাদেশ। কিন্তু মধ্যাহ্ন বিরতির ঠিক আগের বলেই ফেরেন ইমরুল কায়েস। বেশ কয়েকবার আউট হতে হতে বেঁচে যাওয়ার পর লাঞ্চের ঠিক অাগে ৪৪ রান করে সাজঘরে ফেরেন তিনি।

বাঁহাতি স্পিনার জোমেল ওয়ারিক্যানের খানিকটা নিচু হয়ে স্পিন করে বেরিয়ে যাচ্ছিল লেগ স্টাম্পের বলে সুনিল আমব্রিসের হাতে ধরা পড়েন  ইমরুল। দুই ওপেনারের বিদায়ের পর স্বাগতিকদের এগিয়ে নিচ্ছেন মুমিনুল হক। একই সঙ্গে নিজে দুর্দান্ত অর্ধশতক তুলে নিয়ে শতকের দিকে এগোচ্ছে তার ইনিংস।

এ প্রতিবেদক লেখা পর্যন্ত ২ উইকেটে ১২২ রানে ব্যাট করছে বাংলাদেশ। মুমিনুল হক অপরাজিত আছেন ৬৬ রানে। ৬ রান নিয়ে তার সঙ্গে আছেন নতুন ব্যাটসম্যান মোহাম্মদ মিঠুন।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজের প্রথম ম্যাচে আজ বৃহস্পতিবার সকালে টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত নেয় বাংলাদেশ। টেস্ট দলের নিয়মিত অধিনায়ক সাকিব আল হাসান ইনজুরি কাটিয়ে এ ম্যাচ দিয়ে দলে ফিরেছেন। ফলে জিম্বাবুয়ের বিপক্ষে সবশেষ টেস্টে খেলা বাংলাদেশ দলে তিনটি পরিবর্তন এসেছে। স্পিনার নাঈম হাসানের অভিষেক হচ্ছে এই ম্যাচে। এছাড়া দলে ফিরেছেন দলের তারকা ওপেনার সৌম্য সরকার।

সেই টেস্টে খেলা লিটন দাস নেই স্কোয়াডেই। একাদশ থেকে বাদ পড়েছেন পেসার সৈয়দ খালেদ আহমেদ ও অলরাউন্ডার আরিফুল হক।

চার স্পিনার, এক পেসার নিয়ে খেলছে বাংলাদেশ। একমাত্র পেসার মুস্তাফিজুর রহমান। অফ স্পিনার নাঈম ও বাঁহাতি স্পিনার সাকিবের সঙ্গে স্পিন আক্রমণে আছেন তাইজুল ইসলাম ও মেহেদী হাসান মিরাজ।

ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে