আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > পুলিশের সঙ্গে মাঠে থাকবে সশস্ত্রবাহিনীর: সিইসি

পুলিশের সঙ্গে মাঠে থাকবে সশস্ত্রবাহিনীর: সিইসি

প্রতিচ্ছবি প্রতিবেদক:

প্রধান নির্বাচন কমিশনার কে এম নূরুল হুদা জানিয়েছেন, একাদশ জাতীয় নির্বাচন উপলক্ষে আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে রাখতে আগামী ১৫ ডিসেম্বরের পর থেকে পুলিশের সঙ্গে মাঠে সশস্ত্রবাহিনীর একটি ছোট টিম কাজ করবে।

বৃহস্পতিবার আগারগাঁওয়ের নির্বাচন ভবনে আইনশৃঙ্খলা বাহিনীর সঙ্গে বিশেষ বৈঠকে তিনি এ কথা বলেন।

পুলিশ প্রশাসনের উদ্দেশ্যে সিইসি বলেন, দেশের প্রতি জেলায় সশস্ত্রবাহিনীর ছোট টিম থাকবে, তাদের সঙ্গে সমন্বয় করে কাজ করবেন। ভোট ঘিরে অবৈধ অস্ত্র উদ্ধার অভিযান জোরদার করতে হবে। সংখ্যালঘুদের নিরাপত্তা নিশ্চিত করতে হবে ও নারী ভোটারদের ভোটকেন্দ্রে যাওয়া নির্বিঘ্ন করতে হবে। ভোটগ্রহণ কর্মকর্তা ও নির্বাচনী মালামালের নিরাপত্তা নিশ্চিত করার ওপরও জোর দেন তিনি।

এছাড়া সাম্প্রদায়িক সম্প্রীতি রক্ষা এবং সংখ্যালঘু সম্প্রদায়ের ওপর যাতে কোনও ধরনের হামলা না হয়, সে বিষয়েও সজাগ থাকার নির্দেশ দেন প্রধান নির্বাচন কমিশনার।

এর আগে নির্বাচন ভবন অডিটোরিয়ামে সিইসির সভাপতিত্বে বৃহস্পতিবার পৌনে ১১টায় এ বিশেষ বৈঠক শুরু হয়।

সভায় প্রধান নির্বাচন কমিশনারসহ অপর চার কমিশনার ও ইসি সচিব এবং পুলিশের আইজি, জননিরাপত্তা বিভাগের সচিব, সকল মেট্রোপলিটন পুলিশ কমিশনার, উপ-মহাপুলিশ পরিদর্শক ও পুলিশ সুপাররা (এসপি) ছিলেন।

প্রসঙ্গত, ঘোষিত তফসিল অনুযায়ী ৩০ ডিসেম্বর একাদশ সংসদ নির্বাচনের ভোট হবে। মনোনয়নপত্র জমা দেয়ার শেষ দিন ২৮ নভেম্বর, ২ ডিসেম্বর যাচাই-বাছাই ও মনোনয়নপত্র প্রত্যাহারের শেষ দিন নির্ধারিত রয়েছে ৯ ডিসেম্বর।

ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে