আপনি আছেন
প্রচ্ছদ > বিনোদন-সংস্কৃতি > প্রীতির ক্ষমা প্রার্থনা!

প্রীতির ক্ষমা প্রার্থনা!

ক্ষমা চাইলেন প্রীতি

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

বলিউডে চলমান ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলন নিয়ে মন্তব্য করে তোপের মুখে পড়েছেন অভিনেত্রী প্রীতি জিনতা। অনিচ্ছাকৃতভাবে সকলের অনুভূতিতে আঘাতের জন্য ক্ষমা চেয়েছেন কাল হো না হো অভিনেত্রী।

মাইক্রোব্লগিং সাইট টুইটারে এক বিবৃতিতে প্রীতি জিনতা লিখেছেন, “সকল নারীর উদ্দেশ্যে বলছি, মি টু আন্দোলন নিয়ে অনিচ্ছাকৃতভাবে যদি আপনাদের অনুভূতিতে আঘাত করে থাকি তবে ক্ষমা চাইছি। প্রথমত, আমি এই আন্দোলন পুরোপুরি সমর্থন করি। এটি খুবই দুঃখজনক যে আমার কিছু বক্তব্য বাড়াবাড়ি করে ছাপা হয়েছে। ‘যদি আমার সঙ্গেও এমন হতো’-হেসে হেসে এই মন্তব্য করার কারণ আমিও তাহলে ওই ব্যক্তির বিরুদ্ধে প্রতিবাদ করে ব্যবস্থা নিতে পারতাম। এটা আগে কখনই হয়নি, আর পরে যখন হয়েছে আমি এর প্রতিবাদ করেছি এবং পুরো পৃথিবী সেটি দেখেছে। এই বক্তব্যের মাধ্যমে আমি বোঝাতে চেয়েছি সবাই লড়াই করতে চায় না, তবে যারা হেনস্তার শিকার হয়েছেন সে সকল নারীদের আমি ছোট করতে চাইনি।”

তিনি আরো লেখেন, ‘সাক্ষাৎকারে আমি হাসছিলাম কারণ এটি একটি সাক্ষাৎকার ছিল এবং সেখানে সিনেমার প্রচার করতে গিয়েছিলাম। আমি চাই না মিথ্যা অভিযোগের জন্য এই আন্দোলন বিতর্কিত হোক কারণ আমার ভাইয়ের (কাজিন) সঙ্গে এমনটা হয়েছে এবং সে আত্মহত্যা করেছে। নারীদের হেনস্তা করে পুরুষদের অবশ্যই কিছু বলা ও লেখা উচিৎ নয়। মি টু আন্দোলন যদি সত্যিই পরিবর্তন করে থাকে তবে পুরুষদেরও এর সমর্থন করা উচিৎ। আমি মুদ্রার দুই পাশটাই দেখেছি এবং আমি খুব আঘাত পেয়েছি কারণ সারা জীবন আমি নারীর অধিকার নিয়ে আন্দোলন করে এসেছি কিন্তু এখন আমাকে এই বিষয়টি পরিষ্কার করতে এত বড় চিঠি লিখতে হচ্ছে। আশা করি, ভবিষ্যতে আমি আপনাদের কাছে আরো বেশি ভরসা পাব, বিশেষ করে নারীদের কাছে। যদি আমরা একত্রিত হতে না পারি তাহলে সত্যিই কোনো আন্দোলন সম্ভব নয়।’

সম্প্রতি একটি সাক্ষাৎকারে ‘হ্যাশট্যাগ মি টু’ আন্দোলন নিয়ে কথা বলেন প্রীতি। ব্যক্তিগত জীবনে হেনস্তার শিকার হয়েছেন কিনা, সাক্ষাৎকারে প্রীতিকে প্রশ্ন করা হলে তিনি হাসতে হাসতে বলেন, ‘না, আমার সঙ্গে এমনটা ঘটেনি, মনে হচ্ছে ঘটলে ভালো হতো, তাহলে আজ আপনার প্রশ্নের উত্তর দিতে পারতাম।’ তিনি আরো বলেন, ‘আপনি যেমন চাইবেন অন্যের কাছ থেকে তেমন ব্যবহারই পাবেন।’ এরপর তার এই বক্তব্য নিয়ে সমালোচনা শুরু হয়।
এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে