আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > চেইন ইন্ডাস্ট্রিজ মালিককে তিন বছরের কারাদণ্ড

চেইন ইন্ডাস্ট্রিজ মালিককে তিন বছরের কারাদণ্ড

বাংলাদেশ চেইন ইন্ডাস্ট্রিজ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বাংলাদেশ চেইন ইন্ডাস্ট্রিজ মালিক রফিকুল ইসলামকে বাংলাদেশ কৃষি ব্যাংকের অনুমতি ছাড়া বন্ধকী সম্পত্তি বিক্রি করার অভিযোগে তিন বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত।

রোবাবার ঢাকার বিভাগীয় স্পেশাল জজ মিজানুর রহমান খান আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন। আসামিকে গ্রেপ্তারপূর্বক ঢাকা কেন্দ্রীয় কারাগারে প্রেরণ করার জন্য সাজা পরোয়ানা ও জরিমানার টাকা আদায়ের জন্য লেভি পরোয়ানা ইস্যুর আদেশ দিয়েছেন আদালত।

রফিকুল ইসলামকে পেনাল কোডের ৪২০ ধারায় তিন বছরের কারাদণ্ড এবং ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। জরিমানা অনাদায়ে তাকে আরো ৬ মাস কারাগারে থাকতে হবে।

পেনাল কোডের ৪০৬ ধারায় কারাদণ্ডের পাশাপাশি ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে তাকে আরো ৬ মাস কারাভোগ করতে হবে। আসামির বিরুদ্ধে উভয় ধারার দণ্ড একসঙ্গে চলবে বলে আদেশে উল্লেখ করা হয়েছে। দুদকের কোর্ট ইন্সপেক্টর আশিকুর রহমান এসব তথ্য জানিয়েছেন।

মামলার অভিযোগে জানা যায়, রফিকুল ইসলাম বাংলাদেশ চেইন ইন্ডাস্ট্রিজ নামীয় প্রতিষ্ঠান স্থাপনে বাংলাদেশ কৃষি ব্যাংকের  নরসিংদীর শিবপুর শাখা থেকে ঋণ গ্রহণ করেন। ঋণ গ্রহণের ক্ষেত্রে প্রকল্পটি এবং সহায়ক জামানত হিসেবে তার নিজ নামীয় ঢাকাস্থ ডেমরা থানার মাতুয়াইলে জমি বন্ধক রাখেন। বন্ধক দলিলের শর্ত লঙ্ঘন করে এবং ব্যাংকের অনুমতি ছাড়াই তিনি তার মেয়ে ও মেয়ের জামাইকে এওয়াজ দলিল মূলে হস্তান্তর করেন।

এ ঘটনায় কৃষি ব্যাংকের শিবপুর শাখার ব্যবস্থাপক আতাউর রহমান ২০১১ সালের ৩০ মে শিবপুর থানায় মামলা করেন । ২০১৬ সালের ২০ এপ্রিল দুদকের উপসহকারী পরিচালক খন্দকার নিলুফা জাহান তার বিরুদ্ধে চার্জশিট দাখিল করেন।

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে