আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বিপর্যস্ত দিয়েই শুরু বাংলাদেশ

বিপর্যস্ত দিয়েই শুরু বাংলাদেশ

প্রতিচ্ছবি ক্রীয়া প্রতিবেদক:

সিলেটের মাটিতে শুরু হয়েছে বাংলাদেশ-জিম্বাবুয়ে সিরিজের প্রথম টেস্ট ম্যাচ। নিজেদের ইনিংসের শুরুটা ভালো হয়নি টাইগারদের। শুরুতেই ৪ উইকেট হারিয়ে বিপদে বাংলাদেশ। মধ্যাহ্নভোজ থেকে ফিরেই আউট হয়ে যান ইমরুল কায়েস। তার কিছুক্ষণ পর ইমরুলের পথ ধরে সাজঘরে ফেরেন অন্য ওপেনার লিটন দাসও। ৩ নম্বরে নামা নাজমুল হোসেন শান্তও আউট হয়ে যান দ্রুতই। আর বাংলাদেশের বিপদ বাড়িয়ে শূন্য রানেই মাঠ ছাড়েন অধিনায়ক মাহমুদউল্লাহ।

এ রিপোর্ট লেখা পর্যন্ত ১৬ ওভারে বাংলাদেশের সংগ্রহ ৪ উইকেটে ৩৯ রান। ব্যাট করছেন মুমিনুল হক (৫*) ও মুশফিকুর রহীম (১২*) ।

বাংলাদেশের ইনিংসের চতুর্থ ওভারের পঞ্চম বলে টেন্ডাই চাতারার বলে বোল্ড হয়ে ব্যক্তিগত ৫ রানে সাজঘরে ফিরে যান ইমরুল। দলীয় রান তখন ৮। আর দলীয় ১৪ রানের মাথায় নবম ওভারের তৃতীয় বলে কাইল জার্ভিসের বলে উইকেটকিপারের তালুবন্দী হয়ে মাঠ ছাড়েন লিটন (৯)।

লিটনের পর শান্তও বেশিক্ষণ স্থায়ী হতে পারেননি উইকেটে। চাতারার বলে তিনিও উইকেটকিপারকে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন। আর রানের খাতা খোলার আগেই চাতারার শিকার হন মাহমুদউল্লাহ।

এর আগে আগের দিনের ৫ উইকেটে ২৩৬ রান নিয়ে শুরু করা জিম্বাবুয়ের দ্বিতীয় দিন আর ৪৬ রান করতে পারে। লাঞ্চের আগে তাইজুলের ঘূর্ণিতে ২৮২ রানে গুটিয়ে যায় তাদের প্রথম ইনিংস। এদিন তাইজুল একাই নেন ৪ উইকেট। সব মিলিয়ে এই ইনিংসে ৬ উইকেট নিয়েছেন ২৬ বছর বয়সী এই স্পিনার।

দিনের প্রথম আঘাতটা হানেন তাইজুলই। এদিন নিজের স্কোরে ৮ রান যোগ করেই তাইজুলের বলে নাজমুল হোসেন শান্তর কাছে ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন চাকাভা। এর মধ্যে দিয়ে মুর-চাকাভার জুটি থেমে যায় ৬০ রানে। এরপর আউট করেন অভিষিক্ত ওয়েলিংটন মাসাকাদজাকে (৪)।

তাইজুলের পর ছোবল হানেন নাজমুল ইসলাম অপুও। ব্র্যানডন মাভুতাকে (৩) এলবিডব্লুর ফাঁদে ফেলে জিম্বাবুয়ের অষ্টম উইকেট ফেলেন অপু। সবশেষ কাইল জার্ভি (৪) ও টেন্ডাই চাতারাকে (০) আউট করে জিম্বাবুয়ের প্রথম ইনিংসের ইতি টানেন তাইজুল। পিটার মুর অপরাজিত থাকে ৬৩ রানে।

এর আগে প্রথম দিন হ্যামিল্টন মাসাকাদজা ও শন উইলিয়ামসের ব্যাটিংয়ে ভালোই প্রতিরোধ গড়তে পেরেছিল জিম্বাবুয়ে। মাসাকাদজা ৫২ ও উইলিয়ামস ৮৮ রান করে আউট হন।

বাংলাদেশের হয়ে অপু ২টি ও একটি করে উইকেট নিয়েছেন আবু জায়েদ রাহী ও মাহমুদউল্লাহ।

ইএ                

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে