আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’

‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’

প্রতিচ্ছবি প্রতিবেদক:

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা বাড়ানোর প্রতিবাদ ও তাঁর মুক্তির দাবিতে সারাদেশে বিএনপির গণঅনশন কর্মসূচি চলছে।

তারই অংশ হিসেবে বৃহস্পতিবার (১ নভেম্বর) রাজধানীর গুলিস্তানে মহানগর নাট্যমঞ্চে গণঅনশন কর্মসূচির আয়োজন করেছে বিএনপি। অনশন চলবে সকাল ১১টা থেকে বিকেল ৪টা পর্যন্ত। আর এই কর্মসূচিতে অংশ নিতে রাজধানীর আশেপাশের এলাকা থেকে জড়ো হচ্ছেন নেতাকর্মীরা। হাজারো নেতাকর্মীর স্লোগানে মুখর মহানগর নাট্যমঞ্চ ও এর আশেপাশের এলাকা।

নেতাকর্মীরা ‘বন্দি আছে আমার মা, ঘরে ফিরে যাবো না’, ‘হামলা করে আন্দোলন- বন্ধ করা যাবে না’- ইত্যাদি স্লোগান দেয়া হয় সেখানে। নেতাকর্মীদের হাতে বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, সিনিয়র ভাইস-চেয়ারম্যান তারেক রহমানের ছবি সম্বলিত ফেস্টুনও দেখা যায়।

দেখা যায় খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিভিন্ন স্লোগানযুক্ত ব্যানারও। কর্মসূচিতে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য মওদুদ আহমদ, আবদুল মঈন খান, ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, আবদুল আউয়াল মিন্টু, সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালসহ কেন্দ্রীয় নেতারা উপস্থিত থাকবেন।

গত ৩০ অক্টোবর (মঙ্গলবার) জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার সাজা পাঁচ বছর বাড়িয়ে ১০ বছর করে আদেশ দিয়েছেন হাইকোর্ট। নিম্ন আদালতে এই মামলায় ৫ বছর সাজা পেয়েছিলেন খালেদা জিয়া। বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি মো. মোস্তাফিজুর রহমানের সমন্বয়ে গঠিত একটি হাইকোর্ট ডিভিশন বেঞ্চ এ রায় দেন।

ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে