আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ‘পরিকল্পিতভাবে খাশোগিকে হত্যা করেছে সৌদি’

‘পরিকল্পিতভাবে খাশোগিকে হত্যা করেছে সৌদি’

তুরস্কের প্রেসিডেন্ট এরদোগান

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

সৌদি আরব পরিকল্পিতভাবে জামাল খাশোগিকে কনসল্যুটের ভেতরে হত্যা করেছে বলে জানিয়েছেন তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়্যেপ এরদোয়ান। মঙ্গলবার দেশটির পার্লামেন্টে দেয়া এক বিবৃতিতে তিনি বলেন, সৌদি কর্মকর্তারা খশোগিকে হত্যার আগের দিন কিভাবে তাকে হত্যা করা হবে সে পরিকল্পনা করেন। কাতারভিত্তিক সংবাদমাধ্যম আলজাজিরার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

এর আগে সৌদি রাজতন্ত্রের সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খোশেগির হত্যার নগ্ন সত্য সবার সামনে প্রকাশ করার প্রতিশ্রুতি দেন এরদোয়ান। তারই প্রেক্ষিতে আজ দেশটির সংসদে দলীয় এক সভায় তিনি এ তথ্য হাজির করলেন।

আঙ্কারায় তুরস্কের পার্লামেন্টের উদ্দেশে এরদোয়ান বলেন, গত ২ অক্টোবর কনসল্যুটের ভেতরে সাংবাদিক খাশোগিকে হত্যা করার আগের দিন তাকে কিভাবে হত্যা করা হবে এ পরিকল্পনা করেন সৌদি কর্মকর্তারা।

তিনি আরও বলেন, সৌদি আরব খাশোগি হত্যার কথা স্বীকার করে একটা গুরুত্বপূর্ণ কাজ করেছে। এখন আমরা সৌদি কর্তৃপক্ষকে বলবো, কারা এই হত্যা এবং হত্যার পরিকল্পনার সঙ্গে জড়িত তাদের নাম প্রকাশ করেন। তাছাড়া হত্যার দিন কেন সৌদির ১৫ জন কর্মকর্তা ইস্তান্বুলস্থ কনসল্যুটে এসছেন সেটাও সবার মনে প্রশ্ন। আমরা এই প্রশ্নেরও জবাব চাই।

উল্লেখ্য, বিয়ের কাগজপত্র নিতে গত ২ অক্টোবর তুরস্কের ইস্তান্বুলস্থ সৌদি কনসল্যুটে ঢোকার পর নিখোঁজ হন সৌদি রাজতন্ত্রের সমালোচক হিসেবে পরিচিত সাংবাদিক জামাল খাশোগি। নিখোঁজ হওয়ার ১৭ দিন পর বৈশ্বিক চাপের মুখে অবশেষে গত শুক্রবার খাশোগি হত্যার কথা স্বীকার করেছে সৌদি আরব।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে