আপনি আছেন
প্রচ্ছদ > আইন-মানবাধিকার > কারাগারে পাঠানো হয়েছে ব্যারিস্টার মইনুলকে

কারাগারে পাঠানো হয়েছে ব্যারিস্টার মইনুলকে

প্রতিচ্ছবি প্রতিবেদক:

ব্যারিস্টার মইনুল হোসেনকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত। রংপুরে দায়ের করা মানহানির এক মামলায় তার বিরুদ্ধে এ আদেশ দেয়া হয়।

মঙ্গলবার দুপুর পৌনে দুইটার দিকে ঢাকা মুখ্য মহানগর হাকিম (সিএমএম) কায়সারুল ইসলাম আদালতে উভয়পক্ষের শুনানি শেষে এ আদেশ দেন। এর আগে দুপুর ১টার দিকে তাকে আদালতে হাজির করা হয়।

গতকাল সোমবার রাত সাড়ে নয়টার দিকে রাজধানীর উত্তরায় জাতীয় ঐক্যফ্রন্টের অন্যতম নেতা ও জেএসডি সভাপতি আ স ম আবদুর রবের বাসা থেকে ব্যারিস্টার মইনুল হোসেনকে গ্রেফতার করে গোয়েন্দা পুলিশ।

রংপুরে দায়ের করা মানহানির একটি মামলায় তাকে গ্রেফতার করা হয়।

গত ১৬ অক্টোবর বেসরকারি ৭১ টেলিভিশনের একটি টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে নিয়ে অশালীন ও আপত্তিকর মন্তব্য করার অভিযোগে নারী সাংবাদিক ও সম্পাদকরা বিবৃতি দিয়ে ব্যারিস্টার মইনুল হোসেনকে ক্ষমা চাইতে বলেন। তিনি এরপর দুঃখ প্রকাশ করে লিখিত ক্ষমা চাইলেও তাকে প্রকাশ্যে ক্ষমা চাওয়ার আহ্বান জানান তারা।

এরপর ব্যারিস্টার মইনুল হোসেনের বিরুদ্ধে মানহানির মামলা দায়ের করেন মাসুদা ভাট্টি। পরে দেশের বিভিন্ন জেলায় একাধিক মামলা দায়ের হয় তার বিরুদ্ধে।

তবে মাসুদা ভাট্টি ও জামালপুরের মামলায় তিনি হাইকোর্ট থেকে আগাম জামিন নেন। কুড়িগ্রামে দায়ের করা মামলায় আগাম জামিনের জন্য আবেদন করেন।

 ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে