আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > জেনেভায় পৌঁছেছেন রাষ্ট্রপতি

জেনেভায় পৌঁছেছেন রাষ্ট্রপতি

রাষ্ট্রপতি আবদুল হামিদ

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বিনিয়োগ ও উন্নয়ন এবং নিরাপত্তা সংক্রান্ত দুটি আন্তর্জাতিক সম্মেলনে যোগ দিতে পাঁচ দিনের সফরে সুইজারল্যান্ডের জেনেভায় পৌঁছেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ।

সোমবার স্থানীয় সময় সন্ধ্যা পৌনে ৮টায় জেনেভা আন্তর্জাতিক বিমানবন্দরে (কোয়েঁত্রাঁ বিমান বন্দর) পৌঁছান তিনি।

এ সময় বিমানবন্দরে রাষ্ট্রপতিকে স্বাগত জানান সুইজারল্যান্ডে জাতিসংঘ দফতরে বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি ও রাষ্ট্রদূত মো. শামীম আহসান। বিমানবন্দর থেকে রাষ্ট্রপতি গ্রান্ড হোটেল কেম্পনিস্কিতে যান। জেনেভার পুরো সফরেই তিনি এ হোটেলেই থাকবেন।

এর আগে রোববার ভোররাতে এমিরেটস এয়ারলাইন্সের একটি ফ্লাইটে জেনিভার উদ্দেশে ঢাকা ছেড়েছিলেন রাষ্ট্রপতি। পথে দুবাইতে যাত্রাবিরতি নেন তিনি।

এই সফরে জাতিসংঘের বাণিজ্য ও উন্নয়ন সংস্থার (আঙ্কটাড) বিশ্ব বিনিয়োগ সম্মেলন এবং ক্রানস মনটানা ফোরাম আয়োজিত ‘হোমল্যান্ড অ্যান্ড গ্লোবাল সিকিউরিটি ফোরামের’ বিংশতম সম্মেলনে বক্তব্য দেবেন রাষ্ট্রপতি।

‘টেকসই উন্নয়নে বিনিয়োগ’- এই প্রতিপাদ্য সামনে রেখে ২২ থেকে ২৬ অক্টোবর জেনেভায় জাতিসংঘ দফতরে অনুষ্ঠেয় বিনিয়োগ সম্মেলনে বাংলাদেশসহ বেশ কয়েকটি দেশের রাষ্ট্র ও সরকার প্রধান, মন্ত্রী, বিনিয়োগকারী, সরকারি কর্মকর্তা, বেসরকারি প্রতিষ্ঠানের নির্বাহী এবং আন্তর্জাতিক উন্নয়ন সংস্থার প্রতিনিধিরাও অংশ নেবেন।

বিশ্বব্যাপী বিনিয়োগ ও উন্নয়ন সম্পর্কিত বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা এবং এ বিষয়ে নীতিমালা প্রণয়নের একটি উচ্চ পর্যায়ের বৈশ্বিক ফোরাম হচ্ছে বিশ্ব বিনিয়োগ সম্মেলন। এ বছর এ সম্মেলনের এক দশক পূর্ণ হচ্ছে।

দুটি সম্মেলন শেষে আগামী ২৭ তারিখ রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ দেশে ফিরবেন বলে জানা গিয়েছে।

ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে