আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > দিল্লিতে ৪শ’ জ্বালানি পাম্প বন্ধ

দিল্লিতে ৪শ’ জ্বালানি পাম্প বন্ধ

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের দিল্লি সরকার ডিজেল ও পেট্রোলে ভ্যালু অ্যাডেড ট্যাক্স (ভ্যাট) কমাতে অস্বীকৃতি জানানোয় দেশটির রাজধানীর ৪০০ জ্বালানি পাম্প বন্ধ রেখেছে দিল্লি পেট্রোল ডিলারস অ্যাসোসিয়েশন।

সোমবার (২২ অক্টোবর) সকাল ৬টা থেকে পরবর্তী ২৩ ঘণ্টার জন্য ফুয়েল পাম্প স্টেশনগুলো জ্বালানি সরবরাহ করবে না বলে জানা গেছে। দিল্লি পেট্রোল ডিলারস অ্যাসোসিয়েশন বলছে, গ্রাহকরা পাশ্ববর্তী উত্তর প্রদেশ ও হরিয়ানা থেকে কম দামে পেট্রোল ও ডিজেল কিনতে পারবেন।

সংস্থাটির সভাপতি নিশ্চাল সিংহানিয়া বলেন, উত্তর প্রদেশ ও হরিয়ানায় জ্বালানির দাম কমানোর ফলে অক্টোবরের ১৫ তারিখ পর্যন্ত দিল্লিতে পেট্রোল বিক্রি কমেছে ২০ শতাংশ ও ডিজেল বিক্রি কমেছে ৩০ শতাংশ। সামনের দিনগুলোতে এর মূল্য আরও কমতে পারে।

তিনি আরও জানান, পেট্রোল ও ডিজেলে ভ্যাট কমানো নিয়ে দিল্লি সরকার ও পেট্রোল পাম্প মালিকদের বৈঠক অমীমাংসিত থেকে গেছে। যার ফলে তারা ২৩ ঘণ্টা জ্বালানি সরবারহ বন্ধের সিদ্ধান্ত নিয়েছেন।

এদিকে দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল এ ঘটনাকে রাজনৈতিক উদ্দেশ্য প্রণোদিত বলে আখ্যা দিয়েছেন। রোববার রাতে এক টুইট পোস্টে তিনি লেখেন, পেট্রোল পাম্প মালিকরা আমাদের জানিয়েছেন এটা বিজেপি সমর্থিত ধর্মঘট। এতে তেল কোম্পানিগুলো সক্রিয়ভাবে সহায়তা করছে।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে