আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > শেষ দুই ওয়ানডেতে ‘ব্যাকআপ’ থাকছেন সৌম্য সরকার!

শেষ দুই ওয়ানডেতে ‘ব্যাকআপ’ থাকছেন সৌম্য সরকার!

শুরুতেই সৌম্য-সাব্বিরকে হারালো বাংলাদেশ

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

এশিয়া কাপে পাকিস্তান এবং ভারতের বিপক্ষে সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছিলেন সৌম্য সরকার। তবে এশিয়া কাপের পর দেশে ফিরে জাতীয় ক্রিকেট লিগে (এনসিএল) যেন ব্যাট হাতে জ্বলে ওঠেন জাতীয় দলের এই ওপেনার।

রাজশাহীর বিপক্ষে করেন সেঞ্চুরি। বরিলালের বিপক্ষে ৩৩ রান করলেও রংপুরের বিপক্ষে এক ম্যাচের দুই ইনিংসে খেলেন দুটি সত্তোরোর্ধ্ব ইনিংস (৭৬ + ৭১)। এমন দুর্দান্ত ব্যাটিং সত্ত্বেও সৌম্য সরকারকে রাখা হলো না জিম্বাবুয়ের বিপক্ষে ঘোষিত ১৫ সদস্যের ওয়ানডে দলে।

তবে সৌম্যকে রাখা হয় বিসিবি একাদশের অধিনায়ক হিসেবে। বিকেএসপিতে ১৯ অক্টোবর অনুষ্ঠিত জিম্বাবুয়ের একমাত্র প্রস্তুতি ম্যাচে প্রতিপক্ষ ছিল বিসিবি একাদশ। ওই ম্যাচে বিসিবি একাদশকে নেতৃত্ব দেন সৌম্য। তার নেতৃত্বে জিম্বাবুয়েকে ধুমড়ে-মুচড়ে দেয় বিসিবি একাদশ। শুধু ভালো নেতৃত্বই নয়, অপরাজিত ১০২ রান করে সফরকারীদের ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে দেন সৌম্য এবং তার বিসিবি একাদশ।

সেই সৌম্যকে ছাড়াই জিম্বাবুয়ের বিপক্ষে শুরু হলো ওয়ানডে সিরিজ। যার প্রথমটি অনুষ্ঠিত হয়ে গেলো মিরপুরের শেরেবাংলা স্টেডিয়ামে। এই ম্যাচে বাংলাদেশ জিতলো ২৮ রানে।

তবে জিম্বাবুয়ে বোলারদের সামনে টপ অর্ডারের দৈন্যদশা দেখে নতুন করে চিন্তা করতে বাধ্য হচ্ছে টিম ম্যানেজমেন্ট। বিশেষ করে তিন নম্বরে ফজলে মাহমুদ রাব্বির ব্যাটিং কারো মন ভরাতে পারেনি। তবুও এখনই হয়তো রাব্বিকে নিয়ে কোনো চিন্তা করছে না টিম ম্যানেজমেন্ট। আপাতত ব্যাকআপ হিসেবে ইনফর্ম সৌম্য সরকারকে দলে অন্তর্ভূক্ত করে নেয়ার চিন্তা-ভাবনা করছে তারা।

চট্টগ্রাম যাওয়ার আগেই সৌম্য সরকারকে দলে ডেকে নেয়া হতে পারে। তবে ১৫ সদস্যের দলের কাউকে বাদ দেয়া হবে না। সৌম্যকে অতিরিক্ত হিসেবে যোগ করে নেয়া হবে। তখন দল হবে ১৬ সদস্যের।

স্বাগতিক দল হিসেবে এমন দু-একটি পরিবর্তনের এখতিয়ার রাখে বাংলাদেশ। সে দিক থেকেই সৌম্যকে দলে নেয়ার চিন্তা-ভাবনা করছে টিম ম্যানেজমেন্ট।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে