আপনি আছেন
প্রচ্ছদ > ফ্যাশন এন্ড বিউটি > মেকাপের উপযোগী করে নিন ত্বক

মেকাপের উপযোগী করে নিন ত্বক

c700x420প্রতিচ্ছবি ডেস্ক:

ঈদের দিনে নিজেকে সুন্দর করে সাজাতে কে না চায়? স্নিগ্ধ, প্রাণবন্ত, আর সজীব থাকা চাই দিনভর। রান্নাঘরের কাজ আর মেহমানদারিতে সারাদিন খুব খাটুনি গেলেও নিজেকে সুন্দর করে সাজিয়ে বেড়াতে যাবার সময় দেখলেন ত্বকের অবস্থা নাজুক। কিছুতেই মেকাপ বসছেনা। ফাউন্ডেশন পাউডার সব ভেসে আছে বাজে ভাবে। কিছুতেই মন মত মেকাপ করতে পারছেন না। তখন মন খারাপ করার কিচ্ছু নেই। আজই কিছু উপায় জেনে নিন কিভাবে মেকাপের উপযোগী করে ত্বককে তৈরি করবেন।

ঈদের আগেই একটি ফেসিয়াল করিয়ে নিতে পারেন ভাল পার্লার থেকে। তবে না করালেও সমস্যা নেই। নিজে নিজেই ঘরে বসে কিছু জিনিস ফলো করুন।  ম্যাসাজ ক্রিম বা ত্বকের উপযুক্ত কোন ক্রিম নিয়ে ঘড়ির কাটা যেদিকে ঘুরে সেদিকে ঘুড়িয়ে ঘুড়িয়ে ম্যাসাজ করুন ১০ মিনিট। এরপর চিনি লেবুর রস মিশিয়ে মুখে মাখুন। কফি কিংবা মধুর প্যাক দিয়েও স্ক্রাব করতে পারেন। এতে ডেডসেল গুলো দূর হয়ে গিয়ে ত্বকের আর্দ্রতা ও কোমলভাব বজায় থাকবে। তারপর নিজের পছন্দমত কোন প্যাক বানিয়ে ব্যবহার করতে পারেন। হতে পারে সেটা চন্দন, মুলতানি মাটি, বেসন, টকদই , লেবু, টমেটো, আলোভেরা বা অন্যান্য যেকোন কিছু। এভাবে ত্বকের উপরিভাগের সকল ময়লা দূর হয়ে ত্বককে মেকাপের জন্য তৈরী করবে।

mokমেকাপের আগে প্রচুর পানি দিয়ে মুখ ধুয়ে নিন। তারপর একটুকরো বরফ ঘষে নিন আলতো করে। এতে সারাদিনের জন্য মেকাপ ঠিক থাকবে। টোনার দিয়ে মুখ মুছে নিন। তারপর ত্বকের উপযোগী ময়েশ্চারাইজার দিন। কিছুক্ষন অপেক্ষা করে সেটাকে সেট হতে দিন। রোদে বাইরে গেলে সানস্ক্রিন লাগান। তারপর মেকাপ প্রাইমার লাগিয়ে নিন। খেয়াল লাগবেন ত্বকের ধরণ বুঝে প্রাইমার ব্যবহার করতে হবে। প্রাইমার লাগানোর পর ১০ মিনিট পর মেকাপ শুরু করুন। ব্যস হয়ে গেলো মেকাপের জন্য ত্বকের প্রস্তুতি।

নিজের মন মত ন্যাচারাল মেকাপ পেতে ত্বকের ধরণ বুঝে প্রোডাক্ট বেছে নিন। নিজের ত্বকের রঙের সাথে মিলিয়ে মেকাপ কিনবেন। বেশি সাদাটে বা কালচে মেকাপ ব্যবহার আপনার স্বাভাবিক সৌন্দর্য্য নষ্ট করে। তাই নিজের সাথে মানানসই মেকাপের প্রোডাক্ট দিয়ে সেজে হয়ে উঠুন অনিন্দ্যসুন্দর।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে