আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > জাপার মহাসমাবেশ শুরু না হতেই বিশৃঙ্খলা

জাপার মহাসমাবেশ শুরু না হতেই বিশৃঙ্খলা

প্রতিচ্ছবি প্রতিবেদক:

শুরু হওয়ার আগেই সোহরাওয়ার্দী উদ্যানে জাপার দুই নেতার কর্মী-সমর্থকদের মধ্যে হাতাহাতি, ধাওয়া-পাল্টা ধাওয়ায় চরম বিশৃঙ্খলা সৃষ্টি হয়েছে। সাবেক রাষ্ট্রপতি হুসেইন মুহম্মদ এরশাদের সম্মিলিত জাতীয় জোটের মহাসমাবেশকে ঘিরে এ ঘটনা ঘটে।

শোডাউনকে কেন্দ্র করে টাঙ্গাইলের মনোনয়ন প্রত্যাশী মোজাম্মেল ও নবাগত মনিরের নেতা-কর্মীরা বিবাদে জড়ায়। স্লোগান পাল্টা স্লোগান থেকে হাতাহাতি, এক পর্যায়ে একে অপরকে চেয়ার ছুরে মারে। এসময় দুই গ্রুপের বেশ কয়েকজন কর্মী আহত হন। ভয়ে ছোটাছুটি শুরু করেন উপস্থিত নেতা-কর্মীরা। তাদের থামাতে মঞ্চ থেকে বারবার আহ্বান করা হয়। শাস্তিমূলক ব্যবস্থা নেওয়া হবে বলে সতর্ক করা হয়। পরে মঞ্চের নির্দেশনায় মোজাম্মেল ও মনির মাঠে নেমে আসলে পরিস্থিতি শান্ত হয়।

দলীয় সংগীত চলাকালে ক্ষুব্ধ হয়ে খেলাফত মজলিশের নেতা-কর্মীরা মঞ্চের দিকে চেয়ার ছুড়ে মারে। সাউন্ডবক্সে চেয়ার মেরে গান বাজনা বন্ধ করে দেয়। এসময় আরেক দফা বিশৃঙ্খলা সৃষ্টি হয়। পরে ইসলামী ফ্রন্টের সাংস্কৃতিক কাফেলা নাত পরিবেশনা করলে পরিস্থিতি শান্ত হয়ে আসে।

এর আগে শনিবার বেলা পৌনে ১১টায় পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে আনুষ্ঠানিকভাবে শুরু হয় মহাসমাবেশ। জোটের চেয়ারম্যান হুসেইন মুহম্মদ এরশাদ, জোপা কো চেয়ারম্যান রওশন এরশাদ এখনো আসেননি। এরমধ্যে জাতীয় পার্টি ও ইসলামী ফ্রন্টসহ নেতা-কর্মীদের উপস্থিতিতে সোহরাওয়ার্দী উদ্যান পূর্ণ।

জাপার ভাইস চেয়ারম্যান ইকবাল হোসেন রাজু, নুরুল ইসলাম নুরু, যুগ্ম মহাসচিব গোলাম মোহাম্ম রাজু, আশরাফ সিদ্দিকী ও ইসলামী ফ্রন্টের যুগ্ম মহাসচিব সওম আব্দুস সামাদ এর যৌথ পরিচালনায় মহাসমাবেশে উপস্থিত রয়েছেন দলের মহাসচিব এবি এম রুহুল আমিন হাওলাদার, ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান আল্লামা এম এ মান্নান, দলটির মহাসচিব এম এ মতিন, সংসদ সদস্য অ্যাডভোকেট কাজী ফিারোজ রশীদ, সৈয়দ আবু হোসেন বাবলা, প্রতিমন্ত্রী মুজিবুল হক চুন্নু, অধ্যাপক দেলোয়ার হোসেন, সাহিদুর রহমান টেপা, প্রতিমন্ত্রী মশিউর রহমান রাঙ্গা, ফখরুল ইমাম, এসএম ফয়সল চিশতী, অ্যাডভোকেট শেখ সিরাজুল ইসলাম, অ্যাডভোকেট সালমা ইসলাম, আবুল কাসেম, এম এ সাত্তার মাহমুদুল ইসলাম চৌধুরী, লিয়াকত হোসেন খোকা, সোলায়মান শেঠ প্রমুখ।

ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে