আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > মিস এশিয়া হলেন ফিলিপাইনের শরিফা

মিস এশিয়া হলেন ফিলিপাইনের শরিফা

shorifa

প্রতিচ্ছবি বিনোদন ডেস্ক:

গত ৫০ বছরের মধ্যে এই প্রথম একজন মুসলিম তরুণী ‘মিস এশিয়া প্যাসিফিক ইন্টারন্যাশনাল’ মুকুট জয়ে সক্ষম হলেন। তার নাম শরিফা আকিল।

ফিলিপাইনের এই তরুনী সুন্দরীর মুকুট জয় করলেন ৪ অক্টোবর মেনিলায় অনুষ্ঠিত এ প্রতিযোগিতায়। ম্যানিলার পারফর্মিং আর্টস সেন্টারে আয়োজিত এ প্রতিযোগিতায় বাংলাদেশসহ ৫৫ দেশের প্রতিযোগী এতে অংশ নেন। বাংলাদেশের প্রতিনিধিত্ব করেন নিউইয়র্কের মারজানা চৌধুরী। তিনি ২০তম স্থান দখল করেছেন।

‘মিস বাংলাদেশ’ হিসেবে শিকাগোভিত্তিক একটি সংস্থার মাধ্যমে সিলেটের সন্তান মারজানা এই প্রতিযোগিতায় অংশ নিয়েছিলেন। ব্রাজিল সুন্দরী গেব্রিয়েলা পালমা হয়েছেন প্রথম রানারআপ। দ্বিতীয় রানারআপ হয়েছেন কোস্টারিকা সুন্দরী মেলানিয়া গঞ্জালেজ। মঙ্গোলিয়ার মিশেল্ট নরম্যান্ডাক হয়েছেন তৃতীয় এবং চতুথ রানারআপ মুকুট জিতে নেন ভেনেজুয়েলা সুন্দরী মারিয়ানি এঙ্গারিতা। ফিলিপিনো সুন্দরীদের মুকুট জয়ের এটি পঞ্চম ঘটনা।

‘মিস এশিয়া’ জয়ী শরিফা বলেছেন, বর্তমান সময়ে সারাবিশ্ব ভয়ংকর যে সমস্যায় পড়েছে, সেটি হচ্ছে সাইবার ক্রাইম। এটিকে নিজ নিজ মূল্যবোধ থেকে প্রতিহত করতে হবে। তথ্য-প্রযুক্তির অপব্যবহার নয়, এর সদ্ব্যবহার করতে হবে মানবতার সার্বিক কল্যাণের পথ সুগম রাখতে।

২০১৫ সালে ‘মিস বাংলাদেশ ইউএস’ প্রতিষ্ঠিত হয়েছে হিয়াম হাফিজুদ্দিনের নেতৃত্বে। গত কয়েক বছরের বিভিন্ন প্রতিযোগিতায় তিনি বাংলাদেশি বংশোদ্ভূত আমেরিকান সুন্দরীদের পাঠিয়েছেন। আর ম্যানিলায় মিস এশিয়া প্রতিযোগিতায় দ্বিতীয়বারের মতো কোনো বাংলাদেশি অংশ নেন।

হিয়াম হাফিজুদ্দিন বলেন, আমেরিকায় বড় হওয়া কিংবা জন্মগ্রহণকারী বাংলাদেশী বংশোদ্ভূতদের আন্তর্জাতিক এসব প্রতিযোগিতায় অংশগ্রহণের জন্যে আগে থেকেই প্রস্তুতি নিতে হবে। লেখাপড়ার পাশাপাশি এমন মর্যাদাসম্পন্ন প্রতিযোগিতায় অংশগ্রহণের ব্যাপারটি নিজের জীবনকেই সমৃদ্ধ করতে অপরিসীম ভূমিকা রাখে।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে