আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > খালেদা জিয়ার বিরুদ্ধে আরেকটি ফরমায়েশি রায়

খালেদা জিয়ার বিরুদ্ধে আরেকটি ফরমায়েশি রায়

জনতার ঢল থামাতে চাচ্ছে সরকার: রিজভী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী বলেছেন, সরকারের হুকুমে দলের কারাবন্দি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে আরেকটি ফরমায়েশি রায় হতে যাচ্ছে।

বুধবার সকালে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে এক সাংবাদ সম্মেলনে তিনি মন্তব্য করেন তিনি।

রিজভী অভিযোগ করে বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে করা জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলার যুক্তিতর্ক উপস্থাপন শেষ না করেই সরকারের হুকুমে আরেকটি ফরমায়েশি রায়ের দিন ধার্য করেছেন নিম্ন আদালত।

অসুস্থ ব্যক্তির অনুপস্থিতিতে বিচারকাজ চলার বিধান বিশ্বের কোথাও নেই। বর্তমান ভোটারবিহীন অবৈধ সরকার খারাপ নজির সৃষ্টিকারী সরকার। তারা জিঘাংসার নতুন নতুন দৃষ্টান্ত স্থাপন করছে, এটিও তার একটি।

গণমাধ্যমকে সম্পূর্ণরূপে নিশ্চিহ্ন করে দিতে এবং মানুষকে বোবা বানিয়ে দিতে ডিজিটাল নিরাপত্তা আইন পাসের পর এবার জাতীয় সম্প্রচার নীতিমালার নামে আরেকটি ভয়ঙ্কর আইন করতে যাচ্ছে সরকার।

মন্ত্রিপরিষদের বৈঠকে এ বিষয়ে একটি খসড়া নীতিমালা এরই মধ্যে অনুমোদন দেয়া হয়েছে। খসড়া আইনটিতে বলা হয়েছে, রাষ্ট্রপ্রধানের ব্যাপারে বিভ্রান্তমূলক তথ্য প্রকাশ করলে তিন বছরের জেল ও পাঁচ কোটি টাকা জরিমানা।

টকশোতে মিথ্যা ও অসত্য তথ্য প্রচার করলেও একই সাজা। নীতিমালায় আরও বলা আছে- কমিশন গঠন করে রেডিও-টেলিভিশন-অনলাইনসহ সব মিডিয়ার লাইসেন্স দেয়া হবে এবং যে কোনো কারণে তাদের লাইসেন্স তারা বাতিল করতেও পারবে।

ভোটারবিহীন অবৈধ প্রধানমন্ত্রী নানা কালাকানুন প্রণয়ন করে দেশকে দুশ বছর আগের জামানায় নিয়ে যাচ্ছেন।

ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে