আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বিশ্বমঞ্চে বাংলাদেশের প্রথম ম্যাচ সেরা’র হাতেই বিশ্বকাপ ট্রফি!

বিশ্বমঞ্চে বাংলাদেশের প্রথম ম্যাচ সেরা’র হাতেই বিশ্বকাপ ট্রফি!

বিশ্বকাপে বাংলাদেশের প্রথম ম্যাচ সেরা’র হাতেই বিশ্বকাপ ট্রফি!

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

বুধবার সকালেই বিসিবিতে আইসিসি ওয়ানডে বিশ্বকাপের ট্রফি উন্মোচিত হবে, এমনটা জানা গিয়েছিল আগেই। ঘটেছেও তাই, সকাল সাড়ে আটটা নাগাদ দুবাই থেকে ঢাকায় ট্রফি এসে পৌঁছানোর ঘন্টাখানেকের মধ্যে তোড়জোড় ও শোরগোল বিসিবিতে।

অন্য যে কোনো সময়ের চেয়ে বাড়তি নিরাপত্তা ব্যবস্থা, বাড়তি পুলিশ ও র‌্যাবসহ নিরাপত্তা বাহিনীর সদস্যদের সরব উপস্থিতি। বিসিবি ভবনের উত্তর দিকে একাডেমির প্রবেশ পথেই ছোট্ট অস্থায়ী মঞ্চ, যার শিরোনাম ‘আইসিসি ক্রিকেট ওয়ার্ল্ড কাপ ট্রফি ট্যুর।’ সেখানেই বেলা ১১টা ১০ মিনিটের দিকে বিসিবি ভবন থেকে ট্রফি এলো।

জাতীয় দলের সাবেক অধিনায়ক ও বর্তমান প্রধান নির্বাচক এবং ১৯৯৯ সালের প্রথমবার বিশ্বকাপ খেলতে যাওয়া বাংলাদেশের প্রথম জয়ের নায়ক মিনহাজুল আবেদীন নান্নুকে নিয়ে অস্থায়ী মঞ্চে আসলেন বিসিবি মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম।

বাংলাদেশ প্রথমবার বিশ্বকাপের মতো বড় মঞ্চে সুযোগ পায় ১৯৯৯ সালে। বিশ্বকাপে টাইগারদের প্রথম জয় স্কটল্যান্ডের বিপক্ষে। বাংলাদেশের প্রথম বিশ্বকাপের প্রথম ‘ম্যান অব দ্য ম্যাচ’ হয়েছিলেন মিনহাজুল আবেদীন নান্নু। ২৪ মে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচটিতে ২২ রানে জেতে টাইগাররা, যে ম্যাচে হার না মানা ৬৮ রানের এক ইনিংস এসেছিল নান্নুর উইলো থেকে। ৩ ওভার বল করে ১২ রান দিয়ে নিয়েছিলেন ১টি উইকেটও।

বিশ্বকাপে দেশের প্রথম জয়ের যিনি নায়ক, তার হাত দিয়েই তো ট্রফি উন্মোচনটা মানায়! উন্মোচনের পর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়াম লাগোয়া বিসিবি একাডেমি ভবনের ঢোকার সিঁড়ির মুখেই রাখা হয়েছে ট্রফিটি।

এই ট্রফি উম্মোচন অনুষ্ঠানে আলাদা করে নজর কেড়েছে সুবিধাবঞ্চিত শিশুদের সম্পৃক্ততা। সুবিধাবঞ্চিতদের নিয়ে ইউনিসেফের যে প্রজেক্ট, সেই প্রজেক্টের আওতায় থাকা কয়েকজন শিশুকে পতাকা হাতে ট্রফির সামনেই জায়গা দেয়া হয়।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে