আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়ার ফসল:

ঐক্যফ্রন্ট, জাতীয় ঐক্য প্রক্রিয়ার ফসল:

প্রতিচ্ছবি প্রতিবেদক:

গণদল চেয়ারম্যান এটিএম গোলাম মাওলা চৌধুরী বলেছেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ার ফসল অনেক দলের সম্মিলিত প্রচেষ্টার নাম ঐক্যফ্রন্ট। মঙ্গলবার বিকেলে রাজধানীর মৌচাকে দলের কেন্দ্রীয় কার্যালয়ে যোগদান অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মাওলা চৌধুরী বলেন, ২০১৬ সাল থেকে জাতীয় ঐক্যের কথা বলে আসছে ঐক্য প্রক্রিয়া। যা জাতির কাছে অপরিহার্য হয়ে পড়ায় ঐক্যফ্রন্টে রূপান্তর হয়েছে। তিনি বলেন, দীর্ঘদিন ছোট বড় অনেকগুলো দল ও জাতীয় ব্যক্তিত্বরা ড. কামাল হোসেনর নেতৃত্ব মেনে জাতীয় ঐক্যের দাবিকে কাঁধে ভর করে আজকের সফলতায় আনতে সমর্থ হয়েছেন। সুতরাং ঐক্য প্রক্রিয়াসহ এ প্রচেষ্টায় থাকা ছোট বড় দলগুলোর অবদান খাটো করে দেখলে চলবে না।

তিনি বলেন, দলীয় সরকার প্রতিষ্ঠা ঐক্য প্রক্রিয়ার কাজ নয়। রাষ্ট্রের মালিক জনগণকে তার মালিকানা ফিরিয়ে দিয়ে কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠার মাধ্যমে গণতান্ত্রিক সরকার পরিচালনা করার জন্যই জাতীয় ঐক্যের ডাক দেয়া হয়েছিল। মাওলা বলেন, দূবৃত্তায়ন রাজনীতি থেকে রাষ্ট্র ও জনগণকে মুক্ত করে তাদের কাঙ্খিত লক্ষ্যে পৌঁছে দেয়াই ঐক্যের ফ্রন্টের অন্যতম কাজ।

তিনি আরো বলেন, আশা করছি, শুরুতে ভুলভ্রান্তি থাকলেও ঐক্য প্রক্রিয়ার নেতারা দ্রুত তা শোধরিয়ে জাতির আশা আঙ্কাখা পূরণে সমর্থ হবেন। তিনি বলেন, আর যদি তা না হয়, তাহলে দলীয় সরকার প্রতিষ্ঠার দায়ে জাতি আমাদের ক্ষমা করবে না। দলের মহাসচিব আবু সৈয়দ এর সভাপতিত্বে অনুষ্ঠিত যোগদানে আরো উপস্থিত ছিলেন গণদলের যুগ্ম মহাসচিব নুরুল কাদের চৌধুরী, সহ দফতর কাজী শামসুল ইসলাম, যুগ্ম ধর্ম বিয়ষক সম্পাদক মাওলানা নুরুল কাদের সিদ্দীকী, কেন্দ্রীয় নেতা মঞ্জুরুল আলম ভূইয়া, ঢাকা মহানগর সভাপতি আব্দুর রহিম। যোগদানকারীদের মধ্যে উপস্থিত ছিলেন যুবনেতা গোফরান ভূইয়া রিপন ও মো: জাকারিয়া হাওলাদারসহ প্রায় অর্ধশত নেতাকর্মী। দলের মহাসচিব আবু সৈয়দ বলেন, জাতির প্রত্যাশা পুরণের লক্ষ্যেই গণদল মাঠের রাজনীতিতে বিশ্বাস করে। অবাধ, সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচনের মাধ্যমে কার্যকর গণতন্ত্র প্রতিষ্ঠার জন্য কাজ করে যাচ্ছে গণদল।

ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে