আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > নরসিংদীতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও: ১৪৪ধারা জারি

নরসিংদীতে জঙ্গি আস্তানা সন্দেহে বাড়ি ঘেরাও: ১৪৪ধারা জারি

narsingdi 1

প্রতিচ্ছবি প্রতিবেদক:

নরসিংদীর মাধবদী ও শেখেরচরে জঙ্গি আস্তানা সন্দেহে দুটি বাড়ি ঘিরে রেখেছে পুলিশ, সোয়াত ও কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের সদস্যরা।

সোমবার রাত ১০টার দিকে মাধবদী পৌরসভার গাংপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামে একটি বাড়ি ঘিরে রাখা হয়।

অন্যদিকে সদর উপজেলার শেখেরচরের দীঘিরপাড় চেয়ারম্যান বাড়ি সড়কে জঙ্গি আস্তানা সন্দেহে বিল্লাল মিয়ার বাড়ি ঘিরে রেখেছে কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।

অতিরিক্ত পুলিশ সুপার (শিবপুর সার্কেল) থান্ডার খায়রুল হাসান সাংবাদিকদের বলেন, মাধবদীথে সাততলা বাড়িটির একতলা থেকে তিনতলা পর্যন্ত মিততাহুল জান্নাহ হমিলা মাদ্রাসা। আমরা গোপন সূত্রে তথ্য পেয়েছি বাড়িটির সাততলার একটি বাসায় সাতজন জঙ্গি অবস্থান করছে। এরই ভিক্তিতে পুলিশ ও কাউন্টার টেরোরিজম ইউনিটের ১৫০ জন সদস্য যৌথভাবে এই অভিযান চালাচ্ছে। একই সঙ্গে শেখেরচরের দীঘিরপাড় চেয়ারম্যান বাড়ি সড়কের আরেকটি বাড়িতেও জঙ্গি আস্তানার সন্ধান পাওয়া গেছে।

জানা গেছে, নরসিংদীর মাধবদী ও শেখেরচরে জঙ্গি আস্তানা সন্দেহে ঘিরে রাখা দুটি বাড়ির আশপাশ এলাকায় ১৪৪ ধারা জারি করেছে প্রশাসন। ইতোমধ্যে এলাকাবাসীকে সরিয়ে নিতে কাজ শুরু করেছে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা।

অভিযান পরিচালনার জন্য ইতোমধ্যেই কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম (সিটিটিসি) ইউনিটের প্রধান মনিরুল ইসলাম ঘটনাস্থলে উপস্থিত হয়েছেন। এছাড়াও পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারী ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তিনি ঘটনাস্থলে পৌঁছানোর পর পরই অভিযান শুরু হবে বলে জানা গেছে।

মাধবদী পৌরসভার গাংপাড় এলাকার আফজাল হাজির ‘নিলুফা ভিলা’ নামে একটি ভবনে গত ৬ মাস আগে নারায়ণগঞ্জের আড়াইহাজার এলাকার বাসিন্দা হাফিজ ভূইয়া নামে এক ব্যক্তি বাসাটি ভাড়া নেন।

উল্লেখ্য, ভবনটিতে জঙ্গি কর্মকাণ্ড চলছে এমন সংবাদের ভিত্তিতে সোমবার রাত থেকে বাড়িটি ঘিরে রাখে আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা। পুলিশের উপস্থিতি টের পেয়ে বাসার ভেতর থেকে লাইট বন্ধ করে দেয় তারা।

এ দিকে সদর উপজেলার শেখেরচরের দিঘিরপাড় চেয়ারম্যান বাড়ি সড়কে বিল্লাল মিয়ার ৫তলা বিশিষ্ট আরেকটি ভবনে জঙ্গি আস্তানার খবর পায় কাউন্টার টেরোরিজম ইউনিটের সদস্যরা।

পুলিশের একটি বিশেষ সূত্রে জানা যায় পুলিশের আইজিপি জাবেদ পাটোয়ারী ঘটনাস্থলের উদ্দেশ্যে রওনা হয়েছেন। তিনি ঘটনাস্থলে পৌঁছানোর পর অভিযান শুরু হবে বলে জানা গেছে।

ঘিরে রাখা বাড়ি দুটিতে নারী-পুরুষসহ পাঁচজন জঙ্গি রয়েছে বলে ধারণা পুলিশের। এ দিকে রাতেই ওই দুটি বাড়ির অন্যান্য ভাড়াটিয়াদের সড়িয়ে নেয়া হয়েছে।

নরসিংদীর অতিরিক্ত পুলিশ সুপার (শিবপুর সার্কেল) থান্ডার খায়রুল হাসান সাংবাদিকদের বলেন, সাত তলা বাড়িটির এক তলা থেকে তিন তলা পর্যন্ত মিততাহুল জান্নাহ হমিলা মাদরাসা। আমরা গোপন সূত্রে তথ্য পেয়েছি দুটি বাড়িতে ৫ জন জঙ্গি অবস্থান করছে।

জেএস 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে