আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > গ্রেনেড হামলার পরিকল্পনায় তারেক রহমান

গ্রেনেড হামলার পরিকল্পনায় তারেক রহমান

প্রতিচ্ছবি প্রতিবেদক:

একুশে আগস্ট গ্রেনেড হামলা মামলায় আদালতের রায় নিয়ে বিদেশি কূটনীতিকদের অবহিত করেছে সরকার। এছাড়া ডিজিটাল নিরাপত্তা আইন-২০১৮ এর বিভিন্ন বিষয় কূটনীতিকদের আশ্বস্ত করা হয়েছে।

রোববার (১৪ অক্টোবর) ঢাকার কূটনীতিকদের এক ব্রিফিংয়ে তাদের এ আইনের বিষয়ে অবহিত করা হয়েছে।

ব্রিফিংয়ের বিষয়ে রাতে পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে পাঠানো এক বিজ্ঞপ্তিতে বলা হয়, রাষ্ট্রীয় অতিথি ভবন পদ্মায় কূটনীতিকদের ব্রিফিং করেন পররাষ্ট্র মন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী ও আইনমন্ত্রী আনিসুল হক।

ব্রিফিংয়ে বলা হয়, ২০০৪ সালের একুশ আগস্ট বিএনপি সরকারের আমলে সে সময়ের বিরোধীদল আওয়ামী লীগের জনসভায় গ্রেনেড হামলা চালানো হয়। জনসভায় উপস্থিত ছিলেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। হামলায় নিহত হন ২৪ জন নেতা-কর্মী। ১৪ বছর গ্রেনেড হামলা মামলা তদন্ত শেষে আদালতে রায়ে দোষীদের শাস্তি দেওয়া হয়েছে।

এসময় পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী কূটনীতিকদের জানান, গ্রেনেড হামলার পরিকল্পনা ও সরাসরি নির্দেশনায় ছিলেন খালেদা জিয়ার ছেলে তারেক রহমান।

ডিজিটাল নিরাপত্তা আইনের বিষয়ে কূটনীতিকদের বলা হয়, বর্তমান শেখ হাসিনার সরকারের মতপ্রকাশ ও গণমাধ্যমের স্বাধীনতায় হস্তক্ষেপের কোনো ধরনের ইচ্ছা নেই। সাধারণ মানুষের ডিজিটাল নিরাপত্তা অধিকার দেওয়ার লক্ষ্যেই এ আইন প্রণয়ন করা হয়েছে।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে