আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > বোরহানউদ্দিনে ইলিশ ধরার অপরাধে ৬ জেলের কারাদণ্ড

বোরহানউদ্দিনে ইলিশ ধরার অপরাধে ৬ জেলের কারাদণ্ড

প্রতিচ্ছবি বোরহানউদ্দিন প্রতিনিধি:

ভোলার বোরহানউদ্দিন উপজেলার তেতুলিয়ানদী থেকে মা ইলিশ ধরার অপরাধে ৬ জেলেকে ১ বছর করে কারাদণ্ড দিয়েছে ভ্রাম্যমান আদালত। রোববার উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আ: কুদদূসন ভ্রাম্যমান আদালত পরিচালনা করে তাদের কারাদণ্ড দেন। এসময় আটককৃত বিল্লাল,বাদশা,আব্দুর রহমান প্রত্যেককে ১ বছর করে ,সুমন কে ১ মাস, সিরাজুল ইসলাম কে ১৫দিন কারাদণ্ড দেন। জিহাদকে ৫শত টাকা জরিমানা করেন।

এর আগে শনিবার দুপুর ও মধ্যে রাতে উপজেলা প্রশাসন, মৎস্য অধিদপ্তর ও কোস্ট গার্ডের সদস্যরা তেতুলিয়া নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করে। এসময় তাদের কাছ থেকে ১২টি নৌকা ৬ হাজার মিটার জাল ১শত কেজি মা ইলিশ জব্দ করা হয়। আটককৃতরা ভোলা সদর, বোরহানউদ্দিন ও লালমোহন উপজেলার বাসিন্দা।

আটককৃতরা হলেন, ভোলা সদর উপজেলার দক্ষিনদিঘলদি ইউনিয়নের ৪নং ওয়ার্ডের সেলিম এর ছেলে বিল্লাল হোসেন(১৭), একই এলাকার ইয়াসিন এর ছেলে বাদশা খান(৩৫),নুরইসলামের ছেলে সুমন (২১),লালমোহন উপজেলার বদরপুর ইউনিয়নের ২নং ওয়ার্ডের তাজল ইসলামের ছেলে আব্দুর রহমান(৫৫),বাবুল এর ছেলে জিহাদ(১২) এবং বোরহানউদ্দিন উপজেলার পক্ষিয়া ইউনিয়নের ৮নং ওয়ার্ডের ইসমাইল এর ছেলে সিরাজুলইসলাম(২৮)।

বোরহানউদ্দিন উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা মো: নাজমুসসালেহীন জানান,উপজেলা নির্বাহী কর্মকর্তা মো: আ: কুদদূস এর নেতৃত্বে একটি দল ভোলার মেঘনা ও তেতুলিয়া নদীতে অভিযান চালিয়ে তাদের আটক করে। পরে রোববার ভ্রাম্যমান আদালত পরিচালনা করে সবাইকে কারাদণ্ড দেওয়া হয়।

তিনি বলেন, জব্দকৃত জাল গুলো আগুনে পুড়িয়ে নষ্ট করা হয়েছে । ইলিশ গুলো স্থানীয় এতিমখানা এবং দুঃস্তদের মাঝে বিতরণ করা হয়েছে।

গোলাম মাহমুদ সাওন / আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে