আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আইসল্যান্ডের কাছে ‘নাকানি-চোবানি’ খেল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স!

আইসল্যান্ডের কাছে ‘নাকানি-চোবানি’ খেল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স!

আইসল্যান্ডের কাছে ‘নাকানি-চোবানি’ খেল বিশ্ব চ্যাম্পিয়ন ফ্রান্স!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

বিশ্ব ফুটবলের বর্তমান চ্যাম্পিয়ন ফ্রান্সকে রীতিমত ঘোল খাইয়ে ছেড়ে দিয়েছে এবারই প্রথম বিশ্বকাপে খেলা আইসল্যান্ড। পরিসংখ্যান ও র‍্যাংকিং বলছে ফ্রান্সের আইসল্যান্ডের তাসের ঘরের মতো উড়ে যাওয়ার কথা। অথচ সেই আইসল্যান্ডের সামনেই বিশ্বচ্যাম্পিয়নদের নাস্তানাবুদ অবস্থা।

বৃহস্পতিবার (১১ অক্টোবর) রাতে নিজেদের মাঠে একটুর জন্য আইসল্যান্ডের বিপক্ষে হার এড়িয়েছে ফ্রান্স। শেষ মুহূর্তের নাটকে ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দেশমের শিষ্যরা। এ ড্রয়ে অল্পের জন্য নিজেদের ফুটবল ইতিহাস নতুন করে লিখতে পারল না আইসল্যান্ড।

ম্যাচের শুরু থেকে পারফরম্যান্সের দিক থেকে স্বাগতিকরাই এগিয়ে ছিল। কিন্তু কিছুতেই গোলের দেখা পায়নি। তবে আইসল্যান্ডকে বেশ হালকাভাবেই নেয় তারকায় ঠাসা ফ্রান্স। তারই খেসারৎ দিতে হয় বিশ্ব চ্যাম্পিয়নদের। ৩০ মিনিটে গোল হজম করতে হয়। কিছু সময়ের জন্য এলোমেলো হয়ে যায় পগবা-জিরু-গ্রিজমানরা।

দ্বিতীয়ার্ধের ৫৮ মিনিটে এক প্রকার জয় নিশ্চিতই করেই ফেলে অতিথিরা। সিগুরদসনের কর্নার কিক থেকে হেডে গোল করে দলকে শক্ত অবস্থান এনে দেন আরনসন। কিন্তু তাদের জন্য তখনও অপেক্ষা করছিল নাটকীয়তা।

দ্বিতীয়ার্ধে দ্বিতীয় গোল হজমের পর গ্রিজমানকে তুলে এমবাপ্পেকে মাঠে নামান দেশম। কোচের আস্থার প্রতিদান দিতেও দেরি করলেন না এমবাপ্পে। ৮৬ মিনিটে এমবাপ্পের জোড়ালো শট ঠিকঠাক ধরতে পারলেন না আইসল্যান্ডের গোলরক্ষক। বল লাগে ইয়োলফসনের বুকে, সেখান থেকে বল জড়ায় জালে। আত্মঘাতী গোল হজম করতে হয় আইসল্যান্ড।

এক গোল হজম করলেও জয় অনেকটাই নিশ্চিত করে রেখেছিল আইসল্যান্ড। কিন্তু তাদের ভাগ্যটা খারাপই বলতে হবে। ৮৮ মিনিটে আইসল্যান্ডের ডি বক্সে হ্যান্ডবলের কারণে পেনাল্টি পায় ফ্রান্স। আর ৯০ মিনিটে নিখুঁত পেনাল্টি শট থেকে দলকে সমতায় ফেরান এমবাপ্পে।

আর এই গোলের মাধ্যমেই ২-২ গোলের সমতা নিয়ে মাঠ ছাড়ে দল দুটি।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে