আপনি আছেন
প্রচ্ছদ > অর্থ-বাণিজ্য > টোল আদায়ে বঙ্গবন্ধু সেতুর রেকর্ড

টোল আদায়ে বঙ্গবন্ধু সেতুর রেকর্ড

টোল আদায়ে বঙ্গবন্ধু সেতুর রেকর্ড

প্রতিচ্ছবি টাঙ্গাইল প্রতিনিধি: টোল আদায়ে গত উনিশ বছরের রেকর্ড ভেঙেছে নতুন রেকর্ড সৃষ্টি করলো এশিয়ার দ্বিতীয় বৃহত্তম বঙ্গবন্ধু সেতু। গত ২৪ঘন্টা উত্তরবঙ্গগামী ও ঢাকাগামী প্রায় ২৭ হাজার পরিবহন সেতুটি পাড়াপাড় হয়েছে। আর এতে টোল দুই কোটি ১৫ লাখ টাকা আদায় হয়েছে বলে জানিয়েছে সেতু কর্তৃপক্ষ।

বঙ্গবন্ধু সেতু টোল আদায়ে নিয়োজিত কোম্পানী কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস) এর ম্যানেজার আমিনুর রহমান জানান, গত শুক্রবার সকাল থেকে শনিবার সকাল পর্যন্ত সর্বোচ্চ টোল আদায় করা হয়েছে। যা অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি। তবে ঈদের পর ফিরতি পথে এর পরিমাণ আরো বেশি হতে পারে।

জানা গেছে, বঙ্গবন্ধু সেতু ব্যবহার করে উত্তর ও দক্ষিনাঞ্চলের প্রায় ২৬টি জেলায় পরিবহন চলাচল করে। সেতু উদ্বোধন হওয়ার পর থেকেই সেতুর নিয়মিত টোল আদায় করা হয়। অন্যান্য বছরের তুলনায় এবার ঈদ উপলক্ষে ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে গাড়ির চাপ বেড়ে যায়। এতে বঙ্গবন্ধু সেতু দিয়ে উত্তরবঙ্গে গত ২৩ তারিখ (শুক্রবার) সকাল ৬টা থেকে ২৪ তারিখ (শনিবার) সকাল ৬টা পর্যন্ত ১৬ হাজার ৭৭০ বাস-ট্রাকসহ বিভিন্ন পরিবহন পাড়াপাড় হয়েছে।

এছাড়া ঢাকাগামী ৯ হাজার ৯৬২টি পরিবহন সেতু পাড় হয়েছে। ফলে ২৪ ঘন্টায় ২৬ হাজার ৬৭২টি বিভিন্ন ধরনের পরিবহন সেতু পাড়াপাড় হয়েছে। এতে পরিবহন থেকে টোল আদায় করা হয়েছে ২ কোটি ১৫ লাখ টাকা। অন্যান্য বছরের তুলনায় অনেক বেশি।

বর্তমানে সেতুর টোল আদায় করছে কমিউটার সিস্টেম নেটওয়ার্ক (সিএনএস)। অভিযোগ আছে সিএনএস কোম্পানীটি বিআরটিএ ডাটাবেইজড ব্যবহার করা হচ্ছে বলে পরিবহন থেকে বাড়তি টাকা আদায় করছে। এছাড়া কোম্পানীটি অনিয়মের মাধ্যমে টোল আদায়ের টাকা আত্মসাত করছে।

 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে