আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > বার্সা-রিয়াল শিবিরে ‘শনির দশা’!

বার্সা-রিয়াল শিবিরে ‘শনির দশা’!

বার্সা-রিয়াল শিবিরে ‘শনির দশা’!

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

শক্তিমত্তার বিচারে লেগানেস ধারেকাছেও নেই বার্সেলোনার। সেই লেগানেসের কাছে মেসি-সুয়ারেজ-কুতিনহোর দল হেরে বসেছে ২-১ গোলে। লা লিগায় মৌসুমের প্রথম হার আর্নেস্তো ভালভার্দের শিষ্যদের।

কাতালানদের এই দুর্দশায় হয়তো ‘গোঁফে তেল’ মাখছিলেন রিয়াল মাদ্রিদের সমর্থকরা। এই দিন সেভিয়ার সঙ্গে যে ম্যাচ আছে, সেখানে রামোস-বেল-অ্যাসেনসিওরা জিতলেই যে পয়েন্ট তালিকার ওপরে উঠে যাবে মাদ্রিদিস্তারা। কিন্তু ‘শনির দশা’ যে রিয়ালের ভাগ্যেও লেখা ছিল কে জানতো? হুলেন লোপেতেগুইয়ের শিষ্যরা একে একে তিন গোল হজম করেছে সেভিয়ার কাছে!

স্প্যানিশ লিগে বুধবার (২৬ সেপ্টেম্বর) দুই জায়ান্টকেই হার হজম করতে দেখলো তাদের সমর্থকরা। প্রথমে বার্সেলোনা গিয়েছিল লেগানেসের মাঠে, পরে রিয়াল খেলেছিল সেভিয়ার মাঠে। লেগানেস-সেভিয়া দু’দলই যেন ভালো করে ‘আতিথেয়তা’ দিলো পয়েন্ট তালিকার প্রধান দুই দলকে।

এস্তাদিও মিউনিসিপ্যাল দে বুতার্কেতে খেলা শুরুর ১২ মিনিটেই এগিয়ে গিয়েছিল বার্সেলোনা। দলের প্রাণভোমরা লিওনেল মেসির বাড়িয়ে দেওয়া বল ডি-বক্সের বাইরে থেকে শট নিয়ে জালে জড়িয়ে দেন ব্রাজিলিয়ান তারকা ফিলিপ্পে কুতিনহো। এরপর একাধিকবার বার্সা আক্রমণে গেলেও আর গোলের দেখা পায়নি।

তবে দ্বিতীয়ার্ধে নেমেই কেমন ছন্দ হারিয়ে ফেলে ভালভার্দের দল। বিশেষ করে রক্ষণে। শুরুতেই পাল্টা আক্রমণে গিয়ে সিলভার নেওয়া শট হেড দিয়ে বার্সার জালে জড়িয়ে দেন মরক্কান তারকা নাবিল এল ঝার। এরপর ৫৩ মিনিটে বার্সেলোনার রক্ষণভাগের সেনানি জেরার্দ পিকে বল ক্লিয়ার করতে গিয়ে ভুল করে বসলে তা কাজে লাগান অস্কার রদ্রিগেজ। বাকিটা সময় গোলশোধের চেষ্টা করেও পেরে ওঠেনি বার্সা।

অন্যদিকে এস্তাদিও রামোন সানচেজ পিজহুয়ানে খেলতে নেমে রিয়াল বেশিরভাগ সময় বল দখলে রাখলেও কাজের কাজটা করেছে সেভিয়াই। একেবারে প্রথমার্ধেই অতিথিদের ৩ গোল দেয় সেভিয়া।

তাদের হাতে প্রথম সুযোগ আসে ১৬ মিনিটের মাথায়। ইয়েদের হাওয়ায় ভাসানো শট গোলবারের উপর দিয়ে চলে গেলে বেঁচে যায় রিয়াল। তবে মিনিটখানেক পর আর রক্ষা হয়নি। নাভাসের পাস থেকে পাওয়া বল জালে জড়িয়ে উদযাপনে মাতেন আন্দ্রে সিলভা। ২১ মিনিটের মাথায় ফের রিয়ালের জালে দ্বিতীয়বারের মতো বল পাঠান পর্তুগিজ এ তারকা।

কিছু সময় পর রিয়ালের ওয়েলস তারকা বেলের শট গোলপোস্টে লেগে ফিরে এলেও ৩৯ মিনিটে জয়টা একপ্রকার নিশ্চিত করে তৃতীয় গোল উদযাপনে মাতে সেভিয়া। এবার গোলদাতা ইয়েদের, ভাসকেজের কাছ থেকে পাওয়া বল জালে জড়াতে কোনোই ভুল করেননি তিনি।

এরপর দফায় দফায় আক্রমণ শানানোর চেষ্টা করেও রিয়াল পারেনি সেভিয়ার রক্ষণ ভাঙতে। শেষ পর্যন্ত ৩-০ গোলে হেরেই তাদের বিদায় হতে হয়।

বুধবারের খেলা মিলিয়ে ৬ ম্যাচে ৪ জয়, ১ ড্র ও ১ হারে আগের মৌসুমের শিরোপাজয়ী বার্সার পয়েন্ট ১৩। সমান সংখ্যক ম্যাচ খেলে একই ফলাফলে রিয়ালের পয়েন্ট ১৩। ১১ পয়েন্ট নিয়ে ৩-এ আছে অ্যাথলেটিকো মাদ্রিদ এবং ১০ পয়েন্ট নিয়ে তালিকার ৪-এ আছে সেভিয়া।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে