আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ‘সিরিয়ায় হামলা অব্যাহত থাকবে’

‘সিরিয়ায় হামলা অব্যাহত থাকবে’

নেতানিয়াহু

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনজামিন নেতানিয়াহু বলেছেন, সিরিয়ার ওপর তার সেনারা সামরিক হামলা অব্যাহত রাখবে। গত সপ্তাহে সিরিয়ার আকাশে একটি রুশ গোয়েন্দা বিমান ধ্বংসের বিষয়ে মস্কো ইসরায়েলকে সম্পূর্ণভাবে দায়ী করার দু’দিন পরই নেতানিয়াহু এই ঘোষণা দিলেন।

জাতিসংঘের সাধারণ পরিষদের বার্ষিক অধিবেশনে যোগ দেয়ার জন্য নিউ ইয়র্কের উদ্দেশ্যে রওনা করার আগ মুহূর্তে ইসরায়েলি প্রধানমন্ত্রী সাংবাদিকদের সঙ্গে আলাপ করেন। এ সময় তিনি দাবি করেন, সিরিয়ায় ইসলামি প্রজাতন্ত্র ইরানের বেড়ে চলা সামরিক উপস্থিতি ঠেকাতে তিনি এ ব্যবস্থা নেবেন। এ বিষয়ে তিনি রাশিয়ার সঙ্গে সমন্বয় অব্যাহত রাখবেন বলেও উল্লেখ করেন।

সিরিয়া সরকারের আনুষ্ঠানিক অনুরোধে ইরান যখন আরব দেশটিকে সন্ত্রাসবাদ মোকাবেলায় সামরিক পরামর্শমূলক সহযোগিতা দিচ্ছে তখন নেতানিয়াহু ইরানি উপস্থিতি প্রতিহত করার কথা বলছেন। পাশাপাশি রাশিয়াও সিরিয়াকে সামরিক সহায়তা দিচ্ছে এবং সন্ত্রাসীদের বিরুদ্ধে বিমান হামলা চালাচ্ছে।

ইরান ও রাশিয়ার সহযোগিতায় সিরিয়া এখন সন্ত্রাসবাদের কবল থেকে মুক্ত হতে চলেছে। অন্যদিকে, ইসরায়েল মাঝেমধ্যেই সিরিয়ার সামরিক অবস্থানে হামলা চালিয়ে সন্ত্রাসবাদবিরোধী হামলা ব্যাহত করছে।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে