আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > রোড-টু-ফাইনাল: শ্বাসরুদ্ধকর বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ আজ

রোড-টু-ফাইনাল: শ্বাসরুদ্ধকর বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ আজ

রোড-টু-ফাইনাল: শ্বাসরুদ্ধকর বাংলাদেশ-পাকিস্তান ম্যাচ আজ

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

দেশসেরা ব্যাটসম্যান তামিম ইকবালের ইনজুরিতে এশিয়া কাপে ওপেনার সংকটে ভুগছিল বাংলাদেশ। লিটন-শান্ত জুটি কোনভাবেই থিতু হতে পারছিলেন না উইকেটের সামনে। তাই উড়িয়ে নেওয়া হয় সৌম্য সরকার ও ইমরুল কায়েসকে।

সে সময় দেশ ছাড়ার আগে টুর্নামেন্টে আফগানিস্তান ও পাকিস্তানের ম্যাচকে কোয়ার্টার ফাইনাল ও সেমিফাইনাল হিসেবে আখ্যা দিয়েছিলেন সৌম্য। বাস্তবতাটা ঠিক তেমনই। সুপার ফোরে ভারতের বিপক্ষে বাংলাদেশ প্রথম ম্যাচ হারায় আফগান ও পাকিস্তানের বিপক্ষে ম্যাচগুলো ডু অর ডাই ম্যাচই হয়ে দাঁড়িয়েছিল।

প্রথম ধাক্কায় শ্বাসরুদ্ধকর এক জয়ে আফগানদের হারায় টাইগাররা। শেষ বলে ৩ রানের জয়ে যেন সেমিফাইনালই পাড়ি দিল। আর এবার সেই পাকিস্তান ম্যাচ। যেটি অঘোষিত সেমিফাইনাল ছাড়া আর কিছুই নয়।

বুধবার (২৬ সেপ্টেম্বর) আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে বাংলাদেশ সময় বিকেল সাড়ে ৫টায় মুখোমুখি হবে বাংলাদেশ ও পাকিস্তান।

দুই ম্যাচ জিতে আগেই ফাইনাল নিশ্চিত হয়ে গেছে ভারতের। যদিও নিয়মরক্ষার ম্যাচে আফগানদের বিপক্ষে রোমাঞ্চকর এক টাই ম্যাচ দেখালো ভারত। অন্যদিকে দুই ম্যাচ হেরে বিদায় নিয়েছে আফগানিস্তান। ফলে ১ ম্যাচ করে জেতা বাংলাদেশ-পাকিস্তানের মধ্যকার ম্যাচের জয়ী দলই হবে ২৮ সেপ্টেম্বরের ফাইনালিস্ট।

সর্বশেষ এই পাকিস্তানের বিপক্ষে নিজেদের মাটিতে মুখোমুখি হয়েছিল বাংলাদেশ। ২০১৫ সালে অনুষ্ঠিত তিন ম্যাচের ওয়ানডে সিরিজে সেবার ৩-০ ব্যবধানে জিতেছিল টাইগাররা। তবে দুই দলেই তারপর এসেছে বেশকিছু পরিবর্তন। পাকিস্তান সর্বশেষ চ্যাম্পিয়নস ট্রফি জিতেছে। আর বাংলাদেশ সবধরনের ক্রিকেটেই অনেকটা এগিয়েছে।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে