আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > ভারতকে জিততে দিলো না আফগানিস্তান

ভারতকে জিততে দিলো না আফগানিস্তান

ভারতকে জিততে দিলো না আফগানিস্তান

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

এশিয়ার বিশ্বকাপ খ্যাত ১৪তম এশিয়া কাপের সুপার ফোরে নিজেদের শেষ ম্যাচে উড়ন্ত ভারতকে থামিয়ে দিয়ে এশিয়া কাপে রূপকথার জন্ম দিল এরইমধ্যে আসর থেকে ছিটকে পড়া আফগানিস্তান।

২৫৩ রানের লক্ষ্যে খেলতে নামা ভারত আফগানদের আক্রমনাত্মক বোলিংয়ের সামনে থমকে গেছে ২৫২ রানেই। ফলে টাই-তেই শেষ হয় ম্যাচটি। ওয়ানডে ফরম্যাটে ভারতের বিপক্ষে আফগানদের এটাই প্রথম ঘটনা।

ভারতের ব্যাটিং ইনিংসের শুরুটা লোকেশ রাহুল ও আম্বাতি রাইডু দুর্দান্ত করলেও শেষটা ছিল দারুণ হতাশার। মিডল অর্ডারের নিদারুণ ব্যর্থতায় পুঁচকে আফগানদের সামনেও জয় নিয়ে মাঠ ছাড়া হলো না পরাশক্তি ভারতের।

ব্যাট হাতে লোকেশ রাহুলের ৬০, আম্বাতি রাইডুর ৫৭ ও দিনেশ কার্তিকের ৪৪ রানের ইনিংসটি বাদে বাকিরা সবাই ছিলেন নিষ্প্রভ। ধোনি ফিরেছেন ৮ রানে, মানিশ পান্ডেও তাই। কেদার যাদব ১৯ এবং কুলদীপ যাদব করেছেন ৯ রান। সিদ্ধার্থ কউল শূন্য ও খলিল ফিরেছেন ১ রান সংগ্রহে।

লোয়ার অর্ডারে রবিন্দ্র জাদেজা একাই যা লড়েছেন। তাতে আশা জাগলেও আখেরে জয় নিয়ে মাঠ ছাড়তে পারেনি ভারত। শেষ ওভারে রশিদ খানের ৫ম বলে জাদেজা ২৫ রানে নজিবউল্লাহ জাদরানের হাতে ক্যাচ তুলে দিলে ২৫২ রানে অল আউট হয় ভারত।

উইকেট শিকা‌রে আফগান‌দের হ‌য়ে র‌শিদ খান, আফতাব আলম ও মোহাম্মদ নবী দুইটি করে এবং জা‌বেদ আহমা‌দির শিকার ছি‌ল একটি।

এর আগে দুবাইয়ে টস জিতে ব্যাটিংয়ে নেমে মোহাম্মদ শাহজাদের ১১টি চার ও ৭টি ছয়ে ১১৬ বলে ১২৪ রানের ঝড়ো ইনিংস এবং মোহাম্মদ নবীর ৫৬ বলে ৬৪ রানের দাপুটে ব্যাটে ভর করে ৮ উইকেটে ২৫২ রানের সংগ্রহ পায় আফগানিস্তান।

বল হাতে ভারতের হয়ে রবিন্দ্র জাদেজা ৩টি, কুলদীপ যাদব ২টি এবং খলিল রহমান, দীপক চাহার ও কেদার যাদব নিয়েছেন ১টি করে উইকেট নিয়েছেন।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে