আপনি আছেন
প্রচ্ছদ > রাজশাহী > আদালতের নিষেধাজ্ঞা অমান্য, ১৪৪ ধারা মানছেনা বিবাদী

আদালতের নিষেধাজ্ঞা অমান্য, ১৪৪ ধারা মানছেনা বিবাদী

আদমদীঘি (বগুড়া) প্রতিনিধি:

বগুড়ার সান্তাহারে আদালতের নিষেধাজ্ঞা অমান্য করে জমি দখলে নেয়ার পায়তারা করছে প্রতিপক্ষ ফুলবর শাহ। এছাড়াও বাদী পক্ষকে জীবন নাশসহ বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দেয়া হচ্ছে বলে অভিযোগ পাওয়া গেছে।

জানাগেছে,আদমদীঘি উপজেলার সান্তাহার পৌর এলাকার সাতাঁহার মৌজার জেএল নং ১৩৭ এর ৫ শতাংশ জমি ক্রয় সূত্রে ওই মহল্লার দিলবরের স্ত্রী মেহেরুননেছা ভোগ দখল করে আসছিলো। গত ১২/০৭/২০১৮ইং তারিখে হঠাৎ করে পাশ্ববর্তী মো: ফুলবর (৫৫) ওই জমি নিজেদের বলে দাবি করে বিকেল ৪টায় আদালতের অস্থায়ী নিষেধাজ্ঞা অম্যান্য করে জোর পূর্বক বাঁশের চাটাই দিয়ে ঘিরে দখল করে। তারপর গত ১৬ই আগষ্ট সেখানে পাকা ঘর নির্মানের উদ্দেশ্যে ইটের ভিত্তি নির্মান করে জমিটি দখলের চেষ্টা করছে।

গতকাল মঙ্গলবার সরেজমিনে গিয়ে দেখা যায়, ওই জমির চারিদিকে ঘিরে সিমেন্টর খুটি পুতে ও ঘরের ভিত তুলে বসতবাড়ি নির্মাণ করা হচ্ছে। এসময় জমির প্রকৃত মালিক নিরীহ মেহেরুন নেছা জানান, প্রতিপক্ষরা ওই জমি নিজেদের বলে দাবি করলেও তারা আদালতে কিংবা স্থানীয় প্রশাসনের নিকট কোন দলিলপত্র দেখাতে পারছে না। তারা ক্ষমতার দাপট দেখিয়ে আমাদের পরিবারকে জীবন নাশসহ বিভিন্ন ধরনের হুমকি-ধামকি দিচ্ছে। আমরা প্রশাসনের নিকট ন্যায় বিচার প্রার্থনা করছি।

আর এদিকে ফুলবর প্রশাসন ও আইন-আদালতকে তোয়াক্কা না করে ১৪৪ ধারা ভঙ্গ করে ওই জমিটি আবারও বসতবাড়ী নির্মানের চেষ্টা করছে। এব্যাপারে বিবাদী ফুলবর বলেন, বসতবাড়ী নির্মান কাজ বর্তমানে বন্ধ রেখেছি।

তরিকুল ইসলাম জেন্টু/ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে