আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ফেসবুকের সাথে দ্বন্দ্ব অতঃপর পদত্যাগ

ফেসবুকের সাথে দ্বন্দ্ব অতঃপর পদত্যাগ

kevin systrom and mike krieger

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

জনপ্রিয় ফটো শেয়ারিং সাইট ইন্সটাগ্রামের দুই সহ-প্রতিষ্ঠাতা পদত্যাগ করেছেন। ফেসবুক কর্তৃপক্ষের সঙ্গে দ্বন্দ্বের জেরে তারা কোম্পানিটি ছেড়ে যাওয়ার সিদ্ধান্ত নিয়েছেন। ইন্সটাগ্রামের ওই দুই সহ-প্রতিষ্ঠাতা হলেন কেভিন সিস্ট্রম এবং মাইক ক্রিগার।

২০১২ সালে এক বিলিয়ন ডলারে ইন্সটাগ্রাম কিনে নেয় ফেসবুক কর্তৃপক্ষ। বর্তমানে ছবি শেয়ারিং এই মাধ্যমটি ব্যবহার করেন ১০ কোটিরও বেশি মানুষ। ইন্সটাগ্রামের প্রধান নির্বাহী কর্মকর্তা কেভিন সিস্ট্রম বলেন, তারা তাদের আগ্রহ এবং সৃজনশীলতার বিকাশ ঘটাতে পদত্যাগ করার সিদ্ধান্ত নিয়েছেন।

২০১০ সালে যৌথভাবে ছবি আদান-প্রদানের এই মাধ্যমটি প্রতিষ্ঠা করেন সিস্ট্রম এবং ক্রিগার। এর দুই বছর পর ফেসবুক কর্তৃপক্ষ ইন্সটাগ্রাম কিনে নেওয়ার পরও তারা কোম্পানিটি চালানোর দায়িত্বে ছিলেন। সোমবার ফেসবুক কর্তৃপক্ষকে তারা জানায় যে, এটা কোনো বড় ব্যাপার নয়। আর এরপর খুব দ্রুতই তারা কোম্পানিটি ছেড়ে আসার সিদ্ধান্ত নেন।

এক ব্লগে সিস্ট্রম বলেন, আমরা এখন আমাদের পরবর্তী অধ্যায়ের জন্য প্রস্তুত। নতুন কিছু তৈরির জন্য আমরা নিজেদের সরিয়ে আনলাম। এখন দেখা যাক বিশ্বের প্রয়োজনীয়তা অনুসারে আমরা ভবিষ্যত পরিকল্পনা করবো। তিনি কোনো রকম বিদ্বেষ প্রকাশ না করে বলেন, ফেসবুক এবং ইন্সটাগ্রামের ভবিষ্যত নিয়ে বেশ আশাবাদী আমরা।

ফেসবুকের প্রধান নির্বাহী মার্ক জুকারবার্গ এক বিবৃতিতে বলেন, ইন্সটাগ্রাম হলো ওই দুই প্রতিষ্ঠাতার যৌথ সৃজনশীলতার ফসল। আমি বিগত ছয় বছর তাদের সঙ্গে কাজ করে অনেক কিছু শিখেছি এবং সময়টাকে উপভোগ করেছি। আমি দেখতে চাই তারা এরপর কি করে।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে