আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > প্রথমবারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলার লুকা মড্রিচ

প্রথমবারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলার লুকা মড্রিচ

প্রথমবারের মতো ফিফার বর্ষসেরা ফুটবলার লুকা মড্রিচ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

এবার ফুটবল বিশ্বের সবচেয়ে সম্মানজনক অ্যাওয়ার্ড জিতলেন লুকা মদরিচ। প্রথম ক্রোয়েশিয়ান হিসেবে এই অর্জন হলো তার। মেয়েদের বর্ষসেরা খেলোয়াড় হয়েছেন ব্রাজিলের তারকা মার্তা।

গত ৩০ আগস্ট চ্যাম্পিয়নস লিগ গ্রুপ পর্বের ড্রতে উয়েফার বর্ষসেরা হয়েছিলেন মদরিচ। রোনালদো ও মোহাম্মদ সালাহকে টপকে প্রথম ক্রোয়েশিয়ান হিসেবে এই মর্যাদা পান তিনি। এবারও দুই তারকাকে পেছনে ফেলে ফিফা দ্য বেস্ট জিতলেন ক্রোয়েশিয়ার অধিনায়ক।

দুই প্রতিদ্বন্দ্বীকে অভিনন্দন জানিয়ে উচ্ছ্বসিত মদরিচ বলেছেন, ‘আমি রোনালদো ও সালাহকে তাদের দারুণ একটি মৌসুমের জন্য অভিনন্দন জানাতে চাই। আমি নিশ্চিত তোমরা ভবিষ্যতে এই ট্রফি জেতার সুযোগ আবারও পাবে।’

অ্যাওয়ার্ডটি জয়ে মদরিচ কৃতজ্ঞতা জানালেন কাছের মানুষদের প্রতি, ‘এটা শুধু আমার পুরস্কার নয়; এটা আমার রিয়াল মাদ্রিদ সতীর্থ, ক্রোয়েশিয়া সতীর্থ ও কোচদেরও। আমার পরিবারের জন্যও এটা, তাদের ছাড়া আমি আজকের এই খেলোয়াড় হয়ে উঠতে পারতাম না।’

প্রথমবারের মতো ফিফা বেস্টের তিন জনের সংক্ষিপ্ত তালিকায় নাম উঠেছিল মদরিচের। ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের চ্যাম্পিয়নস লিগ জয়ে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখেন তিনি। ফাইনালে লিভারপুলের বিপক্ষে ৩-১ গোলের জয়ে তার অবদান ছিল দারুণ। তাছাড়া বিশ্বকাপে প্রথমবার ক্রোয়েশিয়াকে ফাইনালে তুলতে নেতৃত্ব দেন তিনি, জেতেন টুর্নামেন্টের সেরা খেলোয়াড়ের পুরস্কার গোল্ডেন বল।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে