আপনি আছেন
প্রচ্ছদ > রংপুর > চিলমারীতে কর্মহীন হয়ে পড়েছে কৃষি শ্রমিক

চিলমারীতে কর্মহীন হয়ে পড়েছে কৃষি শ্রমিক

প্রতিচ্ছবি কুড়িগ্রাম প্রতিনিধি:

কুড়িগ্রামের চিলমারী উপজেলার নিম্নঞ্চল এলাকার অনেক কৃষক পরিবারে চলছে তীব্র অভাব। বন্যার পানিতে প্লাবিত হওয়ায় কৃষি কাজের উপর নির্ভরশীল হাজার হাজার কৃষি শ্রমিক কর্মহীন হয়ে পরিবার-পরিজন নিয়ে কোন রকমে খেয়ে না খেয়ে দিনাতিপাত করছেন।

জানা যায়, উপজেলার ৬টি ইউনিয়নে শতকরা ৮৫ ভাগ মানুষ প্রত্যক্ষ ও পরোক্ষ ভাবে কৃষিকাজের সাথে জড়িত। এদের মধ্যে অনেকে রয়েছে যারা কৃষি শ্রমিক হিসেবে দিনমজুরী করে জীবিকা নির্বাহ করেন।

গত ১৫ দিন ধরে উপজেলার বিভিন্ন এলাকা বন্যার পানিতে তলিয়ে আছে। এতে খেত খামারে কাজ করে জীবিকা নির্বাহ করা শ্রমিকরা কর্মহীন হয়ে পড়েছেন। রমনা ইউনিয়নের পাত্রখাতা এলাকার দিনমজুর আঃ গণি, আমজাদ হোসেন, মাদারী পাড়া এলাকার শাহা আলম জানান, তাদের হাতে এখন কোন কাজ নেই, পরিবারের সদস্যদের নিয়ে খুব কষ্টে আছেন তারা।

থানাহাট ইউনিয়নের কাঁচকোল এলাকার রফিকুল ইসলাম, কাঁচকোল দক্ষিণ এলাকার রমজান আলী জানান, গত ২ সপ্তাহ ধরে তারা বেকার বসে আছেন। এই দুঃসময়ে সরকারী বা বে-সরকারী ভাবে এখনও কেউ তাদেরকে সহায়তা করতে আসেনি।

এ বিষয়ে উপজেলা নির্বাহী অফিসার (অতিঃ) মুহঃ রাশেদুল হক প্রধান জানান, শীঘ্রই কর্মহীন এসব শ্রমজীবী মানুষের তালিকা করে তাদের সহায়তা করা হবে।

মমিনুল ইসলাম বাবু/ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে