আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > ফিলিপাইনে নিহতের সংখ্যা বেড়ে ৯৫

ফিলিপাইনে নিহতের সংখ্যা বেড়ে ৯৫

philipine

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

ফিলিপাইনে ভূমিধসের ঘটনায় মৃতের সংখ্যা বেড়ে ৯৫ জনে দাঁড়িয়েছে। দেশটির উত্তরাঞ্চলীয় বেনগুয়েট প্রদেশের ইতোগোন শহরের ধ্বংসস্তূপ থেকে রবিবার রাতে ৪৯টি লাশ উদ্ধার করা হয়েছে। এছাড়া, গত সপ্তাহে দু’টি বড় ধরনের ভূমিধসের ঘটনায় আরো ৫৯ জন নিখোঁজ রয়েছে বলে জানিয়েছে দেশটির কর্তৃপক্ষ।

দেশটির দুর্যোগ কর্মকর্তারা জানান, ফিলিপাইনের মধ্যাঞ্চলীয় সেবু প্রদেশের একটি খনি এলাকায় ভূমিধস হয়েছে। এতে এখনো ১৯ জন নিখোঁজ রয়েছে। কাদামাটি ও বোল্ডারে খনি শ্রমিকদের একটি বাঙ্কহাউসে চাপা পড়ে।

এছাড়া, দেশটির উত্তরাঞ্চলে টাইফুন মাংখুটের তাণ্ডবে অন্তত ২৫ জন নিহত হয়েছেন।  কর্দিলিয়ারা ও নুয়েভো ভিজকাইয়ায় নিহতদের অধিকাংশই ভূমিধসের শিকার হয়েছেন।  দেশটির রাষ্ট্রপতির উপদেষ্টা ফ্রান্সিস তোলেন্তিনো বার্তা সংস্থা রয়টার্সকে এ তথ্য নিশ্চিত করেন।  এদিকে টাইফুন মাংখুটের তাণ্ডবে তুগেগ্যারাও শহরের প্রায় সব ভবন কিছু না কিছু ক্ষতিগ্রস্ত হয় এবং বিভিন্ন এলাকার মধ্যে সড়ক যোগাযোগ বিচ্ছিন্ন হয়ে পড়ে।

প্রবল ঝড়ে উপকূলীয় শহর আপারির আশ্রয় কেন্দ্র ধ্বংস হয়ে গেছে এবং শহরটির ফোন নেটওয়ার্ক ভেঙে পড়েছে।

আবহাওয়াবিদরা বলছেন, মাংখুট এ বছরের সবচেয়ে শক্তিশালী ঘূর্ণিঝড়। ঘূর্ণিঝড়কবলিত এলাকায় ভারী বৃষ্টিপাত ও ঝোড়ো হাওয়া বয়ে চলেছে। প্রায় ৪০ লাখের বেশি মানুষ সুপার টাইফুন মাংখুটের কবলে পড়েছে।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে