আপনি আছেন
প্রচ্ছদ > আন্তর্জাতিক > আমরা যুদ্ধের জন্য প্রস্তুত: পাকিস্তান সেনাবাহিনী

আমরা যুদ্ধের জন্য প্রস্তুত: পাকিস্তান সেনাবাহিনী

প্রতিচ্ছবি আন্তর্জাতিক ডেস্ক:

ভারতের সেনাপ্রধান বিপিন রাওয়াতের পাকিস্তান সেনাবাহিনী নিয়ে উত্তেজনাকর মন্তব্যের জবাব দিয়েছে পাকিস্তান সেনাবাহিনী। পাক সেনাবাহিনীর মুখপাত্র বলেছেন, আমরা যুদ্ধের জন্য প্রস্তুত। তবে পাকিস্তানের নাগরিক তাদের প্রতিবেশি ও এ অঞ্চলের শান্তির জন্য আলোচনায় আগ্রহী।

শনিবার (২৩ সেপ্টেম্বর) এক টেলিভিশন সাক্ষাৎকারে এ মন্তব্য করেন ইন্টার সার্ভিস পাবলিক রিলেশনস (আইএসপিআর) এর মেজর জেনারেল আসিফ গাফফার।

ভারতীয় সংবাদমাধ্যমে দেশটির সেনাবাহিনী প্রধানের বরাত দিয়ে বলা হয়, পাকিস্তান সেনাবাহিনী ও সন্ত্রাসী গোষ্ঠী যে বর্বরতা চালিয়েছে তার বিরুদ্ধে কঠোর পদক্ষেপ নেওয়া প্রয়োজন। তাদের জবাব দেওয়ার এটাই সময়। তবে তাদের মতো বর্বরতা চালিয়ে নয়। তবে আমার মনে হয়, তাদেরও কষ্টটা বুঝতে দেওয়া দরকার।

এর আগে পাকিস্তান-ভারতের বৈঠক বাতিল ঘোষণার পর পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান দিল্লির প্রতিক্রিয়াকে ‘উদ্ধত ও নেতিবাচক’ আখ্যা দেন। তার এ বক্তব্যের পরেই এ মন্তব্য করেন ভারতীয় সেনাপ্রধান রাওয়াত।

ইমরান খান বলেন, আমার পুরো জীবনে আমি খুব কম মানুষ দেখেছি যারা বড় অফিসের কর্তা কিন্তু বৃহৎ কোনো স্বপ্ন তারা দেখতে পারেন না।

এদিকে রাওয়াতের মন্তব্যের জবাবে আসিফ গাফফার বলেছেন, সন্ত্রাসবাদের বিরুদ্ধে পাকিস্তান দীর্ঘদিন থেকে লড়ছে। আমরা শান্তির মূল্য দিতে জানি।

তিনি আরও বলেন, গত দুই দশক ধরে আমরা শান্তি অর্জনে যুদ্ধ করে যাচ্ছি। সৈন্যদের মর্যাদাহানি হয় এমন কোনো কিছুই আমরা করিনি। শান্তি প্রক্রিয়া নিয়ে পাকিস্তান তার অবস্থান বদলিয়েছে এমন মন্তব্যও অসত্য, যোগ করেন গাফফার।

তিনি বলেন, শান্তি প্রক্রিয়া নিয়ে আলোচনা ভারতের কারণে হয়নি। কারণ তারা আলোচনা থেকে পিছু হটেছে। তবে পাকিস্তান যেকোন সময় আলোচনার জন্য প্রস্তুত।

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে