আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > দুর্বল জিরোনার কাছে পয়েন্ট খোয়ালো ১০ জনের বার্সেলোনা

দুর্বল জিরোনার কাছে পয়েন্ট খোয়ালো ১০ জনের বার্সেলোনা

দুর্বল জিরোনার কাছে পয়েন্ট খোয়ালো ১০ জনের বার্সেলোনা

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

দুর্বল প্রতিপক্ষ জিরোনার বিপক্ষে ঘরের মাঠে পয়েন্ট হারালো বার্সেলোনা। লিওনেল মেসির গোলে লিড নিয়ে শেষপর্যন্ত ২-২ গোলে ড্র করেই খুশি থাকতে হয়েছে ভালভার্দের শিষ্যদের! কারণ ম্যাচের বেশিরভাগ সময় বার্সেলোনাকে খেলতে হয়েছে ১০ জন নিয়ে।

ম্যাচের শুরু থেকেই পাসিং ফুটবলের পসরা সাজিয়ে জিরোনাকে চেপে ধরে বার্সা। সুয়ারেজ-মেসি-দেম্বেলেদের সামলাতে রীতিমতো হিমশিম খাচ্ছিল প্রতিপক্ষের রক্ষণভাগ। ১৯ মিনিটে ভিদালের পাস থেকে চমত্কার এক বাঁকানো শটে গোল করেন মেসি।

২০১৮-তে ইউরোপের সেরা পাঁচ লিগে সর্বোচ্চ গোল এখন মেসিরই (৩৪)। লা লিগার ইতিহাসে বিদেশি ফুটবলারদের সবচেয়ে বেশি ম্যাচ খেলার রেকর্ডটা নিজের করে নেওয়ার ম্যাচটা স্মরণীয় করে রাখলেন ‘লিও’।

ম্যাচের শুরুতেই পিছিয়ে পড়েও খেই হারায়নি জিরোনা। প্রথমার্ধের ৩৪ মিনিটে পালটে যায় সব হিসাবনিকাশ। বল দখলের সময় জিরোনার ফুটবলার পেরে পন্সকে ফাউল করেন বার্সার ক্লেমেন্ত লংলে। ‘ভিএআর’-এর সাহায্যে লংলেকে সরাসরি লাল কার্ড দেখিয়ে দেন রেফারি। প্রথমাধের্র যোগ করা সময়ে বার্সার তিন ডিফেন্ডারকে কাটিয়ে জিরোনাকে সমতায় ফেরান ক্রিশ্চিয়ান স্তুয়ানি। সমর্থকদের দুয়োধ্বনির মাঝেই শেষ হয় বার্সার প্রথমার্ধ।

৬০ মিনিটেই অবশ্য সমতায় ফিরতে পারত। প্রায় ৩০ গজ দূর থেকে মেসির দূরপাল্লার ফ্রিকিক প্রতিহত হয় ক্রবসারে। এরপর থেকেই মূলত ম্যাচে ফিরতে থাকে কাতালানরা। মেসি-সুয়ারেজ-দেম্বেলের মধ্যকার বোঝাপড়াটাও ফিরছিল স্বরূপে। মেসির শট ক্রসবারে প্রতিহত হওয়ার মিনিট তিনেক পরই সমতায় ফেরে বার্সা। কৌতিনহোর পাস থেকে হেড করে দলকে সমতায় ফেরান পিকে। ম্যাচের তখনও প্রায় আধ ঘণ্টা বাকি থাকলে দাঁতে দাঁত চাপা ডিফেন্সে বার্সাকে জয় বঞ্চিত করে জিরোনা।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে