আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > আফগানিস্তানকে বিদায় করে ফাইনালের পথে বাংলাদেশ

আফগানিস্তানকে বিদায় করে ফাইনালের পথে বাংলাদেশ

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

বাংলাদেশকে হারাতে শেষ ওভারে আফগানিস্তানের প্রয়োজন ছিলো ৮ রান, উইকেট ছিলো ৬টি। কিন্তু মোস্তাফিজ রহমানের বোলিং জাদুই আটকে দিলো তাদের। ‘দ্য ফিজ’র কৌশলী বোলিংয়ে ৩ রানে জয় তুলে নেয় বাংলাদেশ।

এশিয়া কাপে টানা দুই ম্যাচ হারে পুরো টাইগার শিবিরেই যেন বিরাজ করছিলো অস্বস্তি। অবশেষে রোববার (২৩ সেপ্টেম্বর) নিজেদের ‘বাঁচা-মরার ম্যাচে’ সেই আফগানদের হারিয়েই বিজয়ের আনন্দে স্বস্তি ফিরে পেল লাল-সবুজের দল।

এই জয়ে টাইগারদের ফাইনাল খেলার আশা টিকে থাকল। আগামী ২৬ সেপ্টেম্বর সুপার ফোরের শেষ ম্যাচে পাকিস্তানের মুখোমুখি হবে বাংলাদেশ।

আবুধাবি শেখ জায়েদ স্টেডিয়ামে টসে জিতে আগে ব্যাট করে বাংলাদেশের দেয়া ২৪৯ রানের জয়ের টার্গেটে ব্যাট করতে নেমে নির্ধারিত ৫০ ওভারে ৭ উইকেটে ২৪৬ রান সংগ্রহ করে আফগানিস্তান। জয়ের জন্য শেষ ওভারে আফগানিস্তানের প্রয়োজন ছিল আট রান। তাদের হাতে ছিল চার উইকেট। এ সময় ব্যাটিংয়ে ছিলেন সামিউল্লাহ শেনওয়ারি ও রশীদ খান। আর বোলিংয়ে ছিলেন ‘কাটার মাস্টার’ মোস্তাফিজুর রহমান।

ওভারের প্রথম বল থেকে দুই রান নেন রশীদ খান। দ্বিতীয় বলে মোস্তাফিজুর রহমানের হাতে ধরা পড়েন রশীদ খান। তৃতীয় বলে এক রান নেন সামিউল্লাহ শেনওয়ারি। চতুর্থ বলটি ডট হয়। পঞ্চম বল থেকে এক রান নেন গুলবদিন নাইব। শেষ বলটি ডট হয়।

আফগানিস্তানের ব্যাটসম্যানদের মধ্যে দুইজন ব্যাটসম্যান হাফ সেঞ্চুরি করেন। ৫৩ রান করেন ওপেনার শাহজাদ। ৭১ রান করেন হাশমতউল্লাহ শহীদি। ২৮ বলে ৩৮ রান করেন মোহাম্মদ নবী। ১৯ বলে ২৩ রান করে অপরাজিত থাকেন সামিউল্লাহ শেনওয়ারি। বাংলাদেশের বোলারদের মধ্যে মাশরাফি বিন মুর্তজা ২টি, মোস্তাফিজুর রহমান ২টি, সাকিব আল হাসান ১টি ও মাহমুদউল্লাহ রিয়াদ ১টি করে উইকেট শিকার করেন।

 

আর এইচ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে