আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > শ্রমিকদের ওপর লাঠিচার্জ ও টিয়ার শেল, মহাসড়কে যান চলাচল শুরু

শ্রমিকদের ওপর লাঠিচার্জ ও টিয়ার শেল, মহাসড়কে যান চলাচল শুরু

প্রতিচ্ছবি প্রতিবেদক:

গাজীপুরে বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভরত শ্রমিকদের ওপর লাঠিচার্জ ও টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করে সরিয়ে দিয়েছে পুলিশ। ফলে প্রায় সোয়া চার ঘণ্টা বন্ধ থাকার পর ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে যান চলাচল শুরু হয়েছে।

রোববার সকালে মহানগরীর ডেকেরচালা এলাকায় বকেয়া বেতনের দাবিতে বিক্ষোভ ও মহাসড়ক অবরোধ করে নিট অ্যান্ড নিটেক্স গার্মেন্টের শ্রমিকরা।

শ্রমিকরা জানায়, গত কোরবানির ঈদের সময় তাদের আগস্ট মাসের অর্ধেক বেতন পরিশোধ করা হয়। বাকি অর্ধেক বেতন সেপ্টেম্বরের শুরুতে পরিশোধের কথা থাকলেও এখনো দেওয়া হয়নি। মালিক পক্ষ কয়েক দফা তারিখ দিয়েও বেতন পরিশোধ করেনি। তা ছাড়া শনিবার কারখানার পানি খেয়ে ১০-১২ শ্রমিক অসুস্থ হয়ে পড়ে। তাদের গাজীপুর শহীদ তাজউদ্দীন আহমদ মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়। এসব ঘটনায় শ্রমিকরা ক্ষুব্ধ হয়ে শনিবার রাতে কারখানা ভাঙচুর ও বিক্ষোভ করে।

এরই জেরে রোববার সকালে কারখানায় এসে শ্রমিকরা বিক্ষোভ শুরু করে। এক পর্যায়ে সকাল ১০টার দিকে কারখানার পার্শ্ববর্তী ঢাকা-ময়মনসিংহ মহাসড়কে নেমে বিক্ষোভ শুরু করে।

এতে ওই মহাসড়কে যান চলাচল বন্ধ হয়ে যায়। প্রায় সোয়া চার ঘণ্টা যান চলাচল বন্ধ থাকায় টঙ্গী-জয়দেবপুর মহাসড়কে ১২ কিলোমিটার দীর্ঘ যানজটের সৃষ্টি হয়। পরে দুপুর সোয়া ২টার দিকে পুলিশ শ্রমিকদের ওপর লাঠিচার্জ ও টিয়ার গ্যাস শেল নিক্ষেপ করে তাদেরকে মহাসড়ক থেকে সরিয়ে দেয়।

গাজীপুর মেট্রোপলিটন পুলিশের গাছা থানার ওসি ইসমাইল হোসেন জানান, ওই কারখানায় এক হাজারের বেশি শ্রমিক রয়েছে। তাদের সমর্থনে আশপাশের কারখানার হাজার হাজার শ্রমিক রাস্তায় নেমে এসেছিল। পুলিশ শ্রমিকদের বুঝিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে এনেছে।

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে