আপনি আছেন
প্রচ্ছদ > রাজনীতি > ঢাকা ১৬ আসনে বিএনপি’র চমক ড. নয়ণ বাঙ্গালী

ঢাকা ১৬ আসনে বিএনপি’র চমক ড. নয়ণ বাঙ্গালী

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আন্তর্জতিক মানবাধিকার কর্মী ও বাংলাদেশ সুপ্রীম কোর্টের আইনজীবী জাতীয় যুব নেতা ড. নয়ণ বাঙ্গালী আপাদমস্তক একজন রাজনীতি বিদ।

গত সংসদ নির্বাচনে তাকে মনোনয়ণ দেয়ার কথা ছিল, কিন্তু ব্যারিস্টার রফিকুল ইসলাম মিয়াকে মনোনয়ন দিয়ে তাকে পরবর্তীতে প্রস্তুত থাকার প্রতিশ্রুতি দিয়েছিলেন তখনই বেগম খালেদা জিয়া।

গোটা পল্লবীতে সবচেয়ে নির্যাতিত তাদের পরিবার, প্রায় দুই দফা RAB তাকে তুলে নিয়ে যায় এবং অনেক দেন দরবার করে শেষ রক্ষা পায়। নয়ন বাঙ্গালী কে পুলিশ নির্মম ভাবে নির্যাতন করে তার বাম হাত ভেংগে ফেলে ও পল্লবী থানায় প্রায় ২৯ টি মামলা এখনও চলমান রয়েছে। নয়ন বাঙ্গালী পরিবারের রয়েছে ব্যাপক জনপ্রিয়তা।

প্রায় ৫০ হাজার বিহারীদের ভোট ব্যাংক ও ৬০ হাজার গার্মেন্টস শ্রমিক দের সেবা করে আসছে ৩ দশক ধরে। এই এলাকায় বহিরাগতদের দিয়ে নির্বাচন করলে কোনো ফল আসবে না। কিন্তূ নয়ন বাঙ্গালী পরিবার ১৯৭২ সাল থেকে এই এলাকায় ও একই বাড়িতে অবস্থান করছে। যেখানে মোল্লা পরিবারও তাদের পরে এই এলাকায় আসে যদিও মোল্লাদের স্থানীয় বলে মনে করে সবাই। তাই নয়ন বাঙ্গালী এই আসনে নির্বাচন করলে আপামর জনতা তাকে বিজয় মাল্য পরাবে বলে মনে করি।

তাই এবার রাজধানীর পল্লবী ও রূপনগর থানা নিয়ে গঠিত ঢাকা-১৬ আসনে বি এন পি এর মনোনয়ন চাইবে ড. নয়ন বাঙ্গালী আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে। সুপ্রিম কোর্ট আইনজীবী ফোরামের যুগ্নসাধারণ সম্পাদক অ্যাড গোলাম রাব্বানী নয়ন বাঙ্গালী কুমিল্লা জেলা বিএনপি এর যুগন সাধারন সম্পাদক বেগম খালেদা জিয়ার হাত থেকে জাতীয় যুব পুরস্কার পেয়ে -যুবদল এর একমাত্র নেতা যিনি কমনওয়েলথ ইউথ এম্বাসেডার এর দায়িত্বে ছিলেন ৪ বছর বিএনপি ক্ষমতায় থাকাকালীন প্রধান মন্ত্রীর যুব কল্যান তহবিল বোর্ড এর পরিচালক মনোনীত হোন রাষ্ট্রপ্রতির কাছ থেকেবি এন পি এর গবেষনা সংগঠন G9 প্রতিষ্ঠা করেন শফিক রেহমানের সাথে ও সিনিয়র যুগ্ন মহাসচিব ছিলেন যিনি যুবদল কেন্দ্রীয় কমিটির তথ্য বিষয়ক সম্পাদক ও আন্তর্জাতিক মানবাধিকার সংগঠক। এখন তিনি বিদেশে চিকিৎসারত। হাই কমান্ডের নির্দেশে সুস্থ হয়ে দেশে ফিরে আসছেন খুব শিগগির এবং নতুন উদ্যমে নির্বাচনের মাঠে নামবে বলে আসা করছি।

ইএ

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে