আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > নিরাপত্তার বলয়ে ঘেরা দূর্গার মণ্ডপ, অন্তর্জালেও নজরদারি…

নিরাপত্তার বলয়ে ঘেরা দূর্গার মণ্ডপ, অন্তর্জালেও নজরদারি…

puja

প্রতিচ্ছবি প্রতিবেদক:

দুর্গাপূজা উপলক্ষে সারাদেশে পর্যাপ্ত নিরাপত্তার পাশাপাশি সামাজিক যোগাযোগমাধ্যমেও নজরদারি করা হবে। কোন গোষ্ঠী সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে সেজন্য এ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানা গেছে।

আজ বুধবার দুপুরে দুর্গাপূজার নিরাপত্তা বিষয়ে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সভাকক্ষে আন্তঃমন্ত্রণালয় সভা শেষে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব কামাল উদ্দিন আহমেদ এ কথা বলেন। এ সময় পুলিশের আইজিপি জাভেদ পাটওয়ারি, র‍্যাবের ডিজি বেনজির আহমেদ, আনসারের ডিজি মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ উপস্থিত ছিলেন।

তিনি বলেন, সারাদেশের প্রত্যেকটি পূজা মণ্ডপে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কঠোর নিরাপত্তা বজায় থাকবে। দুর্গাপূজাকে কেন্দ্র করে যেকোনো ধরনের নাশকতা এবং অরাজকতা রোধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী তৎপর থাকবে।

খন্দকার কামাল উদ্দিন বলেন, প্রতিমা তৈরি থেকে বিসর্জন পর্যন্ত পূজা মণ্ডপগুলোতে কড়া নজরদারি করবে আইন-শৃঙ্খলা বাহিনী ও গোয়েন্দা সংস্থাগুলো। ৩০ হাজারের বেশি পূজা মণ্ডপের নিরাপত্তায় থাকবে ১ লাখ ৭০ হাজার আনসার সদস্য।

বিসর্জনের দিনটি শুক্রবার হওয়ায় যাতে ধর্মীয় কোনো ধরনের ক্ল্যাশ সৃষ্টি না হয় এজন্য সতর্ক  থাকা হবে এবং ওইদিন বেলা ৩টার পরে যেন প্রতিমা বিসর্জন দেওয়া হয় সেজন্য সংশ্লিষ্টদের প্রতি অনুরোধ জানানো হয়েছে।

তিনি বলেন, রাজধানীতে চলাচলকারী মোটরসাইকেলেও থাকবে বাড়তি নজরদারি। গুজব ছড়িয়ে যাতে কেউ সাম্প্রদায়িক সম্প্রীতি নষ্ট করতে না পারে সেজন্য সামাজিক যোগাযোগমাধ্যমেও কড়া নজরদারি থাকবে। পূজা কমিটির সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ থাকবে কেন্দ্রীয় মনিটরিং কমিটির।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে