আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > গ্রুপসেরার লড়াইয়ে লেবাননের মুখোমুখি বাংলাদেশ

গ্রুপসেরার লড়াইয়ে লেবাননের মুখোমুখি বাংলাদেশ

গ্রুপসেরার লড়াইয়ে লেবাননের মুখোমুখি বাংলাদেশ

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

এএফসি অনূর্ধ্ব–১৬ বাছাইপর্বে নিজেদের দ্বিতীয় ম্যাচে লেবাননের বিপক্ষে মাঠে নেমেছে বাংলাদেশ। কমলাপুর স্টেডিয়ামে ম্যাচ শুরু হয়েছে বেলা সাড়ে ১১টায়।

যে বাহরাইনকে নিজেদের প্রথম ম্যাচে ১০-০ গোলে উড়িয়ে দিয়েছে বাংলাদেশ, সেই দলকে ৮-০ গোলে হারিয়ে বাছাইপর্ব শুরু করেছে লেবাননও। তাই বাংলাদেশ-লেবানন দ্বৈরথকে বলা যায় ‘সেয়ানে সেয়ানে’ লড়াই।

একটু উচ্ছ্বাসে ভাসতে পারত মারিয়া মান্দা, আঁখি খাতুনেরা। নিজেদের প্রথম ম্যাচেই বাহরাইনকে ১০ গোলে উড়িয়ে দিয়ে জয়। কিন্তু ওই জয়েই যে কাজটা শেষ হয়নি। দ্বিতীয় ম্যাচে আজ শক্তিশালী লেবাননের বিপক্ষে খেলবে বাংলাদেশ।

বাছাইপর্বের প্রথম রাউন্ডে গ্রুপ চ্যাম্পিয়ন হতে এই ম্যাচে জয়টা খুবই গুরুত্বপূর্ণ বাংলাদেশের জন্য। উচ্ছ্বাসে ভেসে না গিয়ে তাই লেবাননের বিপক্ষে ম্যাচের প্রস্তুতিতেই কাল বেশি মনোযোগী ছিল বাংলাদেশের মেয়েরা।

বাহরাইনের বিপক্ষে বড় জয়ের পর আরব আমিরাতের বিপক্ষে ৬-৩ গোলে জিতে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে লেবানন। দুই ম্যাচে তাদের মোট গোল ১৪টি। অন্যদিকে বাংলাদেশের প্রথম ম্যাচে মণিকা, আনুচিংয়েরা তাড়াহুড়ো করে বেশ কিছু সহজ সুযোগ নষ্ট করেছে। এগুলো নিয়ে কাল বাংলাদেশ কোচ গোলাম রব্বানী ছোটন আলাদাভাবে মণিকা ও আনুচিংয়ের সঙ্গে কথা বলেছেন।

লেবাননের বিপক্ষে আর ভুলের পুনরাবৃত্তি দেখতে চান না কোচ, ‘বাহরাইনের মতো হয়তো এত গোলের সুযোগ আসবে না। যে সুযোগগুলো আসবে, সেগুলো কাজে লাগাতে হবে।’

বয়সভিত্তিক প্রতিযোগিতায় আগে কখনো লেবাননের মুখোমুখি হয়নি বাংলাদেশ। কিন্তু গত দুটি ম্যাচ দেখে পশ্চিম এশিয়ার দলটির শক্তি-দুর্বলতা সম্পর্কে মোটামুটি একটা ধারণা হয়েছে কোচের। গতি, শক্তি ও অভিজ্ঞতায় নিজের দলকেই এগিয়ে রাখছেন ছোটন। আজও তাই বড় জয়ের স্বপ্ন নিয়েই মাঠে নামবে বাংলাদেশ।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে