আপনি আছেন
প্রচ্ছদ > খুলনা > দেশের মালিকানা প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্যের বিকল্প নেই

দেশের মালিকানা প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্যের বিকল্প নেই

দেশের মালিকানা প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্যের বিকল্প নেই

প্রতিচ্ছবি যশোর প্রতিনিধি :

“রাষ্ট্র ও সমাজ ব্যবস্থার অর্থবহ পরিবর্তনে গোটা জাতিকে ঐক্যবদ্ধ হওয়া এখন সময়ের দাবি। দেশের গণতন্ত্র সার্বভৌমত্ব স্বাধীনতা সুরক্ষার জন্য জনগণকেই দায়িত্ব নিতে হবে। কেননা জনগণই হচ্ছে দেশের সকল কিছুর মালিক। তাই দেশের মালিকানা প্রতিষ্ঠার জন্য জাতীয় ঐক্যের বিকল্প নেই” এ কথাগুলো বলেন গণফোরাম সভাপতি বর্ষিয়ান রাজনীতিবিদ ড. কামাল হোসেন।

আজ সকালে খুলনা যাওয়ার পথে যশোর প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে মতবিনিময়কালে এসব কথা বলেন তিনি।

সভায় জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ ( জেএসডি) সভাপতি আ.স.ম. রব বলেন, জাতীয় ঐক্যকে বিতর্কিত করতে বি. চৌধুরীকে ঘিরে যে অপপ্রচার হচ্ছে তা ঠিক নয়। তিনি আমাদের সাথে আছেন এবং থাকবেন।

তিনি সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে বলেন, সরকারের পক্ষ থেকে যুক্তফ্রন্টের দাবিকে অসাংবিধানিক বলা হয়েছে। অথচ এর আগে আওয়ামী লীগ তত্ত্বাবধায়ক সরকারের দাবিতে ১২৭ দিন হরতাল করেছিল, ক্ষমতায় থেকে বাকশাল কায়েম করেছিল, বিনা ভোটের মাধ্যমে ক্ষমতায় এসেছে। তিনি প্রশ্ন করেন, এসব কি সাংবিধাকি ছিল। তিনি বলেন, কোন ষড়যন্ত্রই জাতীয় ঐক্যের মধ্যে ফাটল ধরাতে পারবে না।

মতবিনিময়কালে নাগরিক ঐক্যর আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, গণস্বাস্থ্য কেন্দ্রের প্রতিষ্ঠাতা ডাক্তার জাফরুল্লাহ, বিকল্প ধারার মহাসচিব ব্যরিস্টার ওমর ফারুক, গণফোরাম নেতা এড. সুব্রত চৌধুরীসহ স্থানীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। মতবিনিময় শেষে নেতৃবৃন্দ খুলনার উদ্দেশে রওনা হন। সেখানে আজ একটি সমাবেশে বক্তৃতা করার কথা রয়েছে নেতৃবৃন্দের।

এএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে