আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > গ্রুপ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ: আশাবাদী মিঠুন

গ্রুপ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ: আশাবাদী মিঠুন

গ্রুপ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ: আশাবাদী মিঠুন

প্রতিচ্ছবি ক্রীড়া প্রতিবেদক:

ঢাকা থেকেই মাশরাফি বিন মুর্তজা পই পই করে বলে আসছেন, প্রথম ম্যাচটা খুব গুরুত্বপূর্ণ। বলা বাহুল্য বেশ দাপটের সঙ্গেই প্রথম ম্যাচের চ্যালেঞ্জ উতরে গেছে বাংলাদেশ। দৃষ্টি সীমায় এখন গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্য।

‘বি’ গ্রুপ থেকে সেরা দল হিসেবে সুপার ফোরে যেতে আত্মবিশ্বাসী টাইগাররা। আগামী ২০ সেপ্টেম্বর শেষ ম্যাচে আফগানিস্তানকে হারাতে পারলেই এই গ্রুপের শীর্ষে থাকবে বাংলাদেশ। ইতিমধ্যে টুর্নামেন্ট থেকে শ্রীলঙ্কা ছিটকে যাওয়ায় সুপার ফোর নিশ্চিত হয়েছে বাংলাদেশের।

শ্রীলঙ্কার বিপক্ষে ৬৩ রানের ইনিংস খেলা মোহাম্মদ মিঠুন মনে করেন, আফগানদের বিরুদ্ধে বাড়তি চিন্তার কিছু নেই। ওয়ানডেতে তাদের চেয়ে ভালো দল বাংলাদেশ। তাই আবুধাবিতে ম্যাচ জিতে গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার আত্মবিশ্বাসটা প্রবল মিঠুনের কণ্ঠে।

বাংলাদেশ-আফগানিস্তান লড়াইয়ে বড় ফ্যাক্টর হয়ে উঠতে পারেন রশিদ-মুজিবের মতো দুর্দান্ত স্পিনাররা। মিঠুন আফগান স্পিন জুজু নিয়ে চলার পক্ষপাতী নন। তার মতে, ভয় কাটাতে হবে। রশিদ-মুজিবরা ভালো, তবে খেলা যাবে না এমন নয়।

দলের প্রতিনিধি হিসেবে গতকাল দুপুরে ইন্টার কন্টিনেন্টাল হোটেলে গণমাধ্যমের মুখোমুখি হওয়া মিঠুন আশা করছেন, গ্রুপ চ্যাম্পিয়ন হবে বাংলাদেশ।

তিনি বলেছেন, ‘আত্মবিশ্বাসী না থাকার তো কিছু নেই। এখন ওদের সঙ্গে খেলা হবে। আমাদের শেষ ম্যাচের সব কিছুই ইতিবাচক। কাজেই চিন্তা করার তো কিছু নাই। ভালো খেলতে হবে, এর কোনো বিকল্প নাই।’

গত জুনে ভারতের দেরাদুনে টি-টোয়েন্টি সিরিজে আফগানদের বিরুদ্ধে ৩-০ তে হেরেছিল বাংলাদেশ। মিঠুন বলছেন, সেই সিরিজের প্রভাব থাকবে না এশিয়া কাপে। রশিদ-মুজিবদের ঘূর্ণি জাদুর ভয়েও ভীত নন তিনি।

আফগান স্পিনারদের ভয় সম্পর্কে ডানহাতি এই ব্যাটসম্যান বলেছেন, ‘আমি মনে করি ভয় জিনিসটা সবচেয়ে বড় শত্রু। কাজেই ভয় কাটাতে হবে। হ্যাঁ, ওদের হয়ত দুই-তিনটা বিশ্বমানের স্পিনার আছে। আমাদের পরিকল্পনা করতে হবে কীভাবে তাদের সামাল দেয়া যায়, কীভাবে তাদের সঙ্গে আমাদের গেম প্ল্যানটা হবে। আমরা ওয়ানডেতে এগিয়ে আছি। মনে হয় না চিন্তার কারণ আছে। শুধু স্বাভাবিক খেলা খেলতে পারলেই জিততে পারব।’

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে