আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > মেসির রেকর্ডের রাতে বার্সেলোনার হ্যাটট্রিক জয়

মেসির রেকর্ডের রাতে বার্সেলোনার হ্যাটট্রিক জয়

লিওনেল মেসি

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

লিওনেল মেসি আনুষ্ঠানিকভাবে বার্সেলোনার অধিনায়কের দায়িত্ব পাওয়ার পর তিন ম্যাচ খেলে তিনটিতেই জয় পেল বার্সেলোনা। শনিবার রাতে লা লিগায় ২০১৮-১৯ মৌসুমে বার্সেলোনা তাদের প্রথম ম্যাচটি খেলেছে। দেপোর্তিভো আলাভেসের বিপক্ষে এই ম্যাচটিতে লিওনেল মেসির দল জয় পেয়েছে ৩-০ গোলে। মেসির অধিনায়কত্বে বার্সেলোনার এটি হ্যাটট্রিক জয়। এই ম্যাচে লিওনেল মেসি করেছেন দুইটি গোল। আর ফিলিপে কুতিনহো করেছেন একটি গোল।

আন্দ্রেস ইনিয়েস্তা বার্সেলোনা ছেড়ে চলে যাওয়ার পর লিওনেল মেসিকে অধিনায়ক করেছে ক্লাবটি। গত ১২ আগস্ট লিওনেল মেসি প্রথমবারের মতো অফিসিয়ালি বার্সেলোনা দলের অধিনায়ক হিসাবে খেলতে নামেন। ওই ম্যাচে সেভিয়াকে হারিয়ে স্প্যানিশ সুপার কাপের শিরোপা ঘরে তুলেছিল বার্সেলোনা।

এরপর গত বুধবার বার্সেলোনা আরেকটি শিরোপা জয় করে। এদিন জোয়ান গাম্পার ট্রফির ফাইনাল ম্যাচে বোকা জুনিয়র্সের বিপক্ষে বার্সেলোনা জয় পায় ৩-০ গোলে। এরপর শনিবার লা লিগার ম্যাচে জয় পেল বার্সেলোনা। বার্সেলোনার ফুল-টাইম অধিনায়ক হিসাবে শনিবার লা লিগায় প্রথম ম্যাচ খেলেন লিওনেল মেসি।

ক্যাম্প ন্যুতে অনুষ্ঠিত ম্যাচটিতে এদিন বল দখলের লড়াইয়ে এগিয়ে ছিল বার্সেলোনা। এদিন তারা ৭৯ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে। আর ২১ শতাংশ সময় ধরে বল নিয়ন্ত্রণে রাখে দেপোর্তিভো আলাভেস। বার্সেলোনা টার্গেটে শট নেয় নয়টি। কিন্তু আলাভেস টার্গেটে একটি শটও নিতে পারেনি।

এদিন ম্যাচের প্রথমার্ধে কোনো দল গোল করতে পারেনি। কিন্তু দ্বিতীয়ার্ধে ম্যাচের ৬৪তম মিনিটে বার্সেলোনাকে ১-০ গোলে এগিয়ে দেন লিওনেল মেসি। এই গোলটি ছিল লা লিগায় বার্সেলোনার ৬০০০তম গোল। অর্থাৎ, বার্সেলোনার একটি মাইলফলকের সাক্ষী হয়ে থাকলেন মেসি।

ম্যাচের ৮৩তম মিনিটে ফিলিপে কুতিনহোর গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় বার্সেলোনা। এরপর অতিরিক্ত সময়ে তথা (৯০+২) মিনিটে গোল করে বার্সেলোনাকে ৩-০ ব্যবধানে এগিয়ে দেন লিওনেল মেসি। বাকি সময়ে কোনো গোল না হওয়ায় ৩-০ গোলে জয় নিয়ে মাঠ ছাড়ে বার্সেলোনা।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে