আপনি আছেন
প্রচ্ছদ > অপরাধ > খাগড়াছড়িতে ফের হামলা, আহত ৪

খাগড়াছড়িতে ফের হামলা, আহত ৪

KHAGRASORI

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আজ দুপুরে খাগড়াছড়িতে  ইউপিডিএফ সমর্থকদের উপর ফের হামলা হয়েছে। এতে নারীসহ ৪ জন আহত হয়েছেন।  এর আগে আজ শনিবার সকালে দুর্বৃত্তদের গুলিতে ৬ জন নিহতের ঘটনা ঘটে।

খাগড়াছড়ি সদরের পেরাছড়া এলাকায় শনিবার দুপুর সাড়ে ১২টার দিকে এ হামলার ঘটনা ঘটে। আহতরা হলেন- ভাইবোন ছড়ার ৫নং যৌথ খামার এলাকার সন কুমার চাকমা, খাগড়াছড়ি সরকারি কলেজের ১ম বর্ষের ছাত্রী উর্মি চাকমা, গুলকানা গ্রামের বাসিন্দা মিনু চাকমা ও শিবন্দির এলাকার সোনা রঞ্জন চাকমা।

স্থানীয়রা জানান, জেলা সদরের স্বনির্ভর এলাকায় ‘ইউপিডিএফ’র সমাবেশে যোগদানের জন্য মিছিল নিয়ে আসার সময় পেরাছড়া ব্রিজের সামনে দুপুরের দিকে দ্বিতীয় দফায় সশস্ত্র হামলাটি চালানো হয়। সন্ত্রাসীরা বর্তমানে পেরাছড়া ইউনিয়নের নীলকান্ত পাড়ায় সশস্ত্র অবস্থায় অবস্থান করছে।

ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ)-এ ঘটনার জন্য সংস্কারপন্থী জেএসএস এবং নব্য-মুখোশদের দায়ী করেছেন। অবশ্য সংস্কারপন্থীরা এই অভিযোগ অস্বীকার করেছেন।

সদর থানার ওসি সাহাদাত হোসেন টিটো বলেন, সকালের ঘটনায় ব্যস্ত আছি। এখন পেরাছড়া বা অন্য কোথাও কী হয়েছে, তা জানতে সময় লাগবে।

এর আগে শনিবার সকালে, খাগড়াছড়ি শহরের অদূরে স্বনির্ভর এলাকায় দুর্বৃত্তদের গুলিতে ৬ জন নিহত হয়। এছাড়া গুলিবিদ্ধ হয় আরও ৩ জন। শনিবার সকাল সাড়ে ৮টা থেকে পৌনে ৯টার মধ্যে এ ঘটনা ঘটে।

জানা গেছে, গ্রামবাসীদের নিয়ে ইউনাইটেড পিপলস ডেমোক্রেটিক ফ্রন্ট (ইউপিডিএফ) শনিবার সকালে একটি সমাবেশ ও বিক্ষোভ করার কথা ছিল। তার আগেই এ ঘটনা ঘটে।

স্থানীয় সূত্রে জানা যায়, আনুমানিক সকাল সাড়ে ৮টার দিকে শহরের অদূরে স্বনির্ভর বাজার ও আশপাশ এলাকায় আকস্মিকভাবে অস্ত্রধারী দুর্বৃত্তরা গুলি করলে ঘটনাস্থলেই ৬ জন নিহত হয়। নিহতদের মধ্যে অধিকাংশই ইউপিডিএফ সমর্থক নেতা ও কর্মী। পুলিশ হতাহতদের উদ্ধার করে খাগড়াছড়ি সদর হাসপাতালে নিয়ে যায়। এ সময় স্বনির্ভর বাজারের পুলিশ বক্সেও গুলি লাগে।

জেএস

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে