আপনি আছেন
প্রচ্ছদ > খুলনা > শাকিলা হত্যার প্রতিবাদে স্বামীর ফাঁসির দাবি

শাকিলা হত্যার প্রতিবাদে স্বামীর ফাঁসির দাবি

শাকিলা হত্যার প্রতিবাদে স্বামীর ফাঁসির দাবি

প্রতিচ্ছবি খুলনা প্রতিনিধি:

খুলনায় গৃহবধূ শাকিলা হত্যার প্রতিবাদে ফুঁসে উঠেছে এলাকাবাসী। এ ঘটনায় মানববন্ধন ও বিক্ষোভ মিছিল করে শাকিলার স্বামী ঘাতক মামুনের ফাঁসির দাবি জানিয়েছে তারা।

শুক্রবার সকালে খুলনার সেনহাটী এলাকায় বিক্ষোভ কর্মসূচী পালন করেছে এলাকাবাসী। কর্মসূচিতে নারী-পুরুষ, আবালবৃদ্ধ নির্বিশেষে জড়ো হয় আপামর জনতা। এরপর মানববন্ধন শেষে বিক্ষোভ মিছিল বের করে এলাকার গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে।

এসময় তারা অবিলন্বে শাকিলার হত্যাকারী স্বামী মামুন ও তার যৌতুকলোভী পরিবারের সদস্যদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানিয়েছে।

কর্মসূচিতে স্থানীয় বয়োজ্যোষ্ঠ নুরুল ইসলাম জানান, হত্যাকারী মামুনের পিতা মকবুল হোসেন একজন অত্যাচারী লোক; তার ছেলেরা শিবিরের ক্যাডার। তারা অসাধু উপায়ে বিপুল অর্থ উপার্জন করে তা এ এলাকায় সরকারবিরোধী কর্মকান্ডে ব্যয় করে এবং সাধারণ মানুষের উপর অত্যাচার করে।

স্থানীয় শ্রমিকলীগ নেতা নজরুল ইসলাম জানান, যৌতুকের দাবিতে মামুনের পরিবারের সবাই মিলে শাকিলার উপর অমানুষিক নির্যাতন করে তাকে হত্যা করে ঝুলিয়ে রাখে। এখন তারা শাকিলার পোস্ট মর্টেম রিপোর্টকে আত্মহত্যা বলে চালিয়ে দিতে ব্যাপক অর্থ ব্যয় করছে।

স্থানীয়রা আরও জানান, রাজাকার শ্বশুর মকবুল তার স্ত্রীর হাতে দিনের পর দিন নির্যাতিত হয়ে মারা গেছে শাকিলা। পরে শাকিলাকে হত্যার পরিকল্পনা করেই ঢাকায় নিয়ে যায় স্বামী মামুন।

নিহত শাকিলার মা মায়া বেগম জানান, ঢাকায় নিয়ে আমার মেয়ের উপর অনেক মারধর ও অত্যাচার করেছে। শাকিলা ফোন করে তাকে উদ্ধার করে নিয়ে আসতে বলে। মায়া বেগম মেয়েকে ছাড়িয়ে নেয়ার চেষ্টা করে ব্যর্থ হয়। এসময় তাকেও মারধর করে তাড়িয়ে দেয়।

শাকিলার মামা হানিফ জানান, এ ঘটনা শোনার পর তিনি আশুলিয়ার উদ্দেশ্যে রওনা হন। পথে কয়েকবার শাকিলার সাথে কথা হয় তার। সর্বশেষ আরিচা পর্যন্ত পৌছালেও কথা হয়। কিছুক্ষণ পর মামুনের ভাই মনির শাকিলার মৃত্যুর খবর দেয়ায় ভেঙ্গে পড়েন তিনি।

হানিফ আরো জানান, গিয়ে দেখি শাকিলার লাশ ঝুলছে। পা মেঝেতে হাটু ভাজ করা। খুব সহজে বোঝা যায় এটি যে হত্যা করে ঝুলিয়ে রাখা হয়েছে। মামুনের পরিবারের সদস্যরা ব্যাপক অর্থ ব্যয় করছে পোস্টমর্টেম রিপোর্ট প্রভাবিত করতে।

উল্লেখ্য, খুলনার সেনহাটীর মেয়ে শাকিলাকে গত ১১ আগস্ট আশুলিয়া এলাকায় হত্যাকরে নিজ ঘরে ঝুলিয়ে রাখে স্বামী মামুন ও তার পরিবারের সদস্যরা।

শেখ লিয়াকত হোসেন/এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে