আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > মহাসড়কে যানজটে যাত্রীদের ভোগান্তি

মহাসড়কে যানজটে যাত্রীদের ভোগান্তি

মহাসড়কে যানজটে যাত্রীদের ভোগান্তি

প্রতিচ্ছবি প্রতিবেদক: যানবাহনের অতিরিক্ত চাপের কারণে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে ধীরগতিতে চলছে দুরপাল্লার যানবাহন। এতে ভোগান্তিতে পড়েছেন ঘরমুখো হাজারো যাত্রী।

বৃহস্পতিবার সকাল থেকেই মির্জাপুরের ধেরুয়া রেলক্রসিং থেকে গাজিপুরের চন্দ্রা পর্যন্ত বিভিন্ন স্থানে যানজট সৃষ্টি হচ্ছে। থেমে থেমে চলছে যানবাহন।

এদিকে, ঢাকা-আরিচা মহাসড়কের ঢাকা রেডিও কলোনী থেকে সাভার বাজার বাসস্ট্যান্ড ও থানা থেকে গেন্ডা বাসস্ট্যান্ড পর্যন্ত প্রায় ১২ কিলোমিটার যানজট দেখা দিয়েছে।

eid-trafficiএছাড়া ঢাকার বহির্মুখী আরিচা মহাসড়কের আমিনবাজার থেকে মধুমতি পর্যন্ত যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়া ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মেঘনা ও দাউদকান্দি ব্রিজ এলাকার যানজট এখন নিত্য ব্যাপার হয়ে দাঁড়িয়েছে।

ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে যানজট নিরসনে দায়িত্ব পালনে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। ঈদে ঘরমুখো মানুষের যাতায়াত নির্বিঘ্ন করতে টাঙ্গাইল জেলা পুলিশের পক্ষ থেকে এ উদ্যোগ নেয়া হয়েছে বলে জানান টাঙ্গাইলের পুলিশ সুপার মাহবুব আলম।

বৃহস্পতিবার সকালে শহর বাইপাসের মহাসড়কের আশেকপুর নামক স্থানে এক ব্রিফিংয়ে তিনি জানান,  প্রায় ৬৫ কিলোমিটার সড়ককে ৬টি ভাগে বিভক্ত করে আট শতাধিক পুলিশ মোতায়েন করা হয়েছে। এছাড়াও ৪৫টি মোবাইল টিম দায়িত্ব পালন করছে। একই সঙ্গে দুর্ঘটনা কবলিত যানবাহন দ্রুত অপসারণে তিনটি রেকার নিয়োজিত রয়েছে।

এ মহাসড়কে উত্তরবঙ্গ ও বৃহত্তর ময়মনসিংহের অন্তত ২৪ জেলার যানবাহন চলাচল করছে।

এদিকে ফোরলেন প্রকল্পের কাজও মঙ্গলবার থেকে বন্ধ রাখা হয়েছে বলে জানিয়েছে জেলা সড়ক বিভাগ।

তবে গার্মেন্টস ছুটি হওয়ার কারণে বৃহস্পতিবার বিকালের পর থেকে মহাসড়কে যানবাহনের সংখ্যা আরও বেড়ে গিয়ে দীর্ঘ যানজটের সৃষ্টি হতে পারে বলে আশংকা করছেন সংশ্লিষ্টরা।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

উপরে