আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > প্রতিষ্ঠাবার্ষিকীতে সমাবেশ করবে বিএনপি

প্রতিষ্ঠাবার্ষিকীতে সমাবেশ করবে বিএনপি

বিএনপি

প্রতিচ্ছবি প্রতিবেদক:

আগামী ১ সেপ্টেম্বর বিএনপির প্রতিষ্ঠাবার্ষিকী । প্রতিষ্ঠাবার্ষিকী পালন উপলক্ষে ওই দিন দলটির পক্ষথেকে রাজধানীতে সমাবেশ করার ঘোষণা দেওয়া হয়েছে।

মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে রাজধানীর নয়াপল্টনে দলের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে দলের সিনিয়র যুগ্ম-মহাসচিব অ্যাডভোকেট রুহুল কবির রিজভী এ ঘোষণা দেন।

রিজভী বলেন, বিএনপির পক্ষ থেকে আগামী ১ সেপ্টেম্বর আমাদের দলের প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে দলীয় কার্যালয়ের সামনে অথবা সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশ করার অনুমতি চাইবো। এ উপলক্ষে গণপূর্ত মন্ত্রণালয় ও ডিএমপি কমিশনারকে চিঠি দেয়া হবে। আমরা আশা করছি সমাবেশের অনুমতি দেওয়া হবে।

সংবাদ সম্মেলন তিনি অভিযোগ করে বলেন, কোরবানী ঈদের প্রক্কালে দেশনেত্রী বেগম খালেদা জিয়ার মুক্তি মেলেনি। আন্যায়ভাবে তাকে বন্দী করে রাখা হয়েছে। আরেকটি একতরফা নির্বাচন আয়োজনের জন্য শেখ হাসিনার একমাত্র প্রতিপক্ষ হিসেব বেগম খালেদা জিয়াকে বন্দি রাখা হয়েছে। প্রতিহিংসা চরিতার্থ করতে নিপীড়নের শৃঙ্খলে আটকে রাখা হয়েছে দেশনেত্রীকে।

তিনি আরও বলেন, দেশ নেত্রী বেগম খালেদা জিয়াকে সুচিকিৎসা নেয়ার সুযোগ পর্যন্ত দেয়া হয়নি। আওয়ামী শাসকগোষ্ঠী শুধু তাকে আটক করেই ক্ষান্ত হয়নি, তাকে বিপর্যস্ত করতে কারাগারেই নানামুখী নির্যাতন করা হচ্ছে। তার কক্ষ শুধু জ্বরাজীর্ণ ধুলাবালীতে আকীর্ণ নয়, স্যাঁত-স্যাঁতে মেঝেতে কীট প্রতঙ্গের উপদ্রব বিভৎস্যরূপ ধারণ করেছে।

তবে তাকে বিপন্ন ও অতিষ্ঠ করার জন্য সরকার কারাকর্তৃপক্ষ দিয়ে নিষ্ঠুরতার যে আবহ তৈরি করেছে এরই মধ্যে বসবাস করেও দেশনেত্রী বেগম খালেদা জিয়া আত্মবিশ্বাসের সঙ্গে সরকারী অন্যায় মোকাবেলা করছেন, অবিচল অঙ্গিকারে দূঢ় মনোবল নিয়ে। দেশনেত্রীকে কারাগারে আটকে রেখে এদেশে একতরফা নির্বাচন হবে না। শূণ্য কেন্দ্রে ভোটার বিহীন ইলেকশনের নামে সিলেকশন হতে দেয়া হবে না। অবিলম্বে বানোয়াট মামলা প্রত্যাহার করে ঈদের আগেই দেশনেত্রী বেগম খালেদা জিয়াকে মুক্তি দিতে হবে।

রিজভী আরও বলেন, আগামীকাল আমাদের প্রিয় নেত্রী বেগম খালেদা জিয়ার জন্মবার্ষিকী উপলক্ষে তার মুক্তি ও রোগমুক্তির কামনায় সারাদেশে পূর্বঘোষিত মিলাদ মাহফিল পালিত হবে। ঢাকায় হবে সকাল ১১টায় নয়াপল্টনে।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন, বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আব্দুস সালাম, সহ-সাংগঠনিক সম্পাদক অ্যাডভোকেট আব্দুস সালাম আজাদ, সহ-দপ্তর সম্পাদক তাইফুল ইসলাম টিপু, প্রমুখ।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে