আপনি আছেন
প্রচ্ছদ > ঢাকা > শোক দিবসে ডিএমপি’র নিয়ন্ত্রণে যান চলাচল

শোক দিবসে ডিএমপি’র নিয়ন্ত্রণে যান চলাচল

শোক দিবসে ডিএমপি’র নিয়ন্ত্রণে যান চলাচল

প্রতিচ্ছবি প্রতিবেদক:

১৫ আগস্ট বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৩তম শাহাদাতবার্ষিকী। এদিন যথাযোগ্য রাষ্ট্রীয় মর্যাদায় পালিত হবে জাতীয় শোক দিবস। সকাল থেকে রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী, মন্ত্রিপরিষদের সদস্যসহ সবস্তরের জনসাধারণ ধানমন্ডি-৩২ নম্বরে বঙ্গবন্ধু স্মৃতি জাদুঘরে তার প্রতিকৃতিতে পুষ্পার্ঘ অর্পণ করবেন।

এসময় রাজধানী ও আশেপাশের এলাকা থেকে বিভিন্ন পরিবহনে ও পায়ে হেঁটে অসংখ্য নেতাকর্মীসহ জনসাধারণ আসবেন। একারণে ধানমন্ডি-৩২ এর চারপাশের রাস্তায় যানবাহন চলাচল নিয়ন্ত্রণ করার কথা জানিয়েছে ঢাকা মেট্রোপলিটন পুলিশ (ডিএমপি)। গণমাধ্যমে পাঠানো এক বিবৃতির মাধ্যমে এ তথ্য জানানো হয়।

বিবৃবিতে বলা হয়, ১৫ আগস্ট ভোর থেকে অনুষ্ঠান শেষ না হওয়া পর্যন্ত ধানমন্ডি ২৭নং পূর্ব মাথা থেকে রাসেল স্কয়ার ও কলাবাগান হয়ে ধানমন্ডি ২নং রোড ক্রসিং পর্যন্ত (মিরপুর রোড) বন্ধ থাকবে।

এছাড়া প্রয়োজনে গাবতলীর দিক থেকে মিরপুর রোড হয়ে আসা যানবাহনগুলোকে মানিক মিয়া এভিনিউয়ে বামে মোড় নিয়ে ফার্মগেটের দিকে, নিউমার্কেটমুখী গাড়িগুলোকে ধানমন্ডি-২৭নং পূর্ব মাথা থেকে ২৭নং রোড পশ্চিম মাথা হয়ে সাত মসজিদ রোড, ধানমন্ডি ২নং রোড, সিটি কলেজ হয়ে সায়েন্স ল্যাবরেটরির দিকে ডাইভারশন দেওয়া হতে পারে।

শাহবাগ বা নিউমার্কেট থেকে সায়েন্স ল্যাবরেটরির দিকে আসা গাবতলী ও এয়ারপোর্টগামী গণপরিবহনগুলো ধানমন্ডি ২নং রোড হয়ে জিগাতলা-সাত মসজিদ রোড, ধানমন্ডি ২৭নং রোড পশ্চিম মাথা হয়ে ২৭নং রোড পূর্ব মাথা হয়ে যাবে। পান্থপথ ক্রসিং থেকে রাসেল স্কয়ারের দিকে গাড়ি চলাচল বন্ধ থাকবে।

রাষ্ট্রপতি এবং প্রধানমন্ত্রী পুষ্পার্ঘ অর্পণ শেষে ভেনু ত্যাগ করার পর সাধারণ জনগণ শ্রদ্ধা নিবেদন করতে পারবেন। এসময় সাধারণ জনসাধারণের গাড়িগুলো রাসেল স্কয়ার থেকে ধানমন্ডি ৬নং রোডের উভয় পাশে এক লাইনে এবং রাসেল স্কয়ার থেকে পান্থপথ ক্রসিং পর্যন্ত উত্তর লেনে এক লাইনে গাড়ি পার্কিং করতে পারবেন বলেও জানানো হয়েছে।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে