আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > অপারেশন ‘অগাস্ট বাইটে’ জড়িত সন্দেহে গ্রেফতার ১৪

অপারেশন ‘অগাস্ট বাইটে’ জড়িত সন্দেহে গ্রেফতার ১৪

অপারেশন ‘অগাস্ট বাইট’

প্রতিচ্ছবি প্রতিবেদক:

গত বছর জাতীয় শোক দিবসের সকালে রাজধানীর পান্থপথের  আবাসিক  হোটেল  ওলিও ইন্টারন্যাশনাল  ভবনে  বিস্ফোরণের  ঘটনায় ১৪ জনকে গ্রেফতার করেছে পুলিশ। তাদের মধ্যে ১০ জন বড় ধরনের হামলার পরিকল্পনার কথা স্বীকার করেছেন।

মঙ্গলবার (১৪ আগস্ট) দুপুরে জাতীয় শোক দিবসের উপলক্ষে ধানমন্ডি ৩২ নাম্বারে সাংবাদিকদের একথা জানান ডিএমপি কমিশনার আসাদুজ্জামান মিয়া।

আসাদুজ্জামান মিয়া বলেন,  জাতীয় শোক দিবসের র‍্যালিতে হামলা করে আন্তর্জাতিকভাবে নজরে আসতে চেয়েছিল এই নব্য জেএমবির সদস্যরা। তার আগেই আমরা তাদের পরিকল্পনা নস্যাৎ করে দিতে সক্ষম হই।

এদিকে ২০১৭ সালে সকালে যখন ধানমন্ডির ৩২ নম্বর সড়কে বঙ্গবন্ধুর প্রতিকৃতিতে সবাই মিলে ফুল দিয়ে শ্রদ্ধা জানাচ্ছিলেন। তখন সেখান থেকে চার-পাঁচ শ মিটার দূরে ওই ভবন ঘিরে অভিযান চালাচ্ছিলেন পুলিশ ও সোয়াট সদস্যরা।

এ সময়  আত্মসমর্পণের আহ্বানে সাড়া না দিয়ে  সুইসাইড ভেস্টে বিস্ফোরণ ঘটিয়ে আত্মঘাতী হয়েছিলেন সাইফুল ইসলাম নামের এক জঙ্গি।

সে সময়ের আইজিপি এ কে এম শহীদুল হক সাংবাদিকদের  তখন বলেন, কাউন্টার টেররিজমের গোয়েন্দাদের কাছে খবর ছিল, ৩২ নম্বরকে কেন্দ্র করে যেসব মিছিল আসবে, সেই মিছিলে আত্মঘাতী বোমা হামলা চালাবে জঙ্গিরা। শত শত লোক মেরে ফেলার প্রস্তুতি ছিল তাদের। এ খবরের পরিপ্রেক্ষিতে কাউন্টার টেররিজমের সদস্যরা পান্থপথ এলাকায় নজরদারি শুরু করেন। পরে সাইফুলকে  শনাক্ত করা সম্ভব হয়।

এআর

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে