আপনি আছেন
প্রচ্ছদ > জাতীয় > শেষ কর্মদিবসে টার্মিনালে ঘরে ফেরা মানুষের ভিড়

শেষ কর্মদিবসে টার্মিনালে ঘরে ফেরা মানুষের ভিড়

শেষ কর্মদিবসে টার্মিনালে ঘরে ফেরা মানুষের ভিড়

প্রতিচ্ছবি প্রতিবেদক: ঈদের আগে সপ্তাহের শেষ কর্মদিবসে রাজধানীর বাস টার্মিনাল, রেলস্টেশন ও লঞ্চ টার্মিনালে যাত্রীদের ভিড় দেখা গেছে। বৃহস্পতিবার সকাল থেকেই রাজধানী থেকে বিভিন্ন গন্তব্যের বাস-ট্রেন ও লঞ্চ টার্মিনালে যাত্রীদের উপস্থিতি লক্ষ্য করার মতো না হলেও একেবারে কম নয়।

রাজধানীর মহাখালী বাস টার্মিনাল, কমলাপুর রেলস্টেশন ও সদরঘাট লঞ্চ টার্মিনালে বেলা বাড়ার সাথে সাথেই যাত্রীর চাপ আরো বাড়তে দেখা যায়। তবে যাত্রীর এই ভিড়ও পর্যাপ্ত নয় বলে মনে করছে বাস-ট্রেন ও লঞ্চ কর্তৃপক্ষ। শুক্রবার থেকে যাত্রীর চাপ আরও বাড়বে বলে আশা করছেন তারা।

20170622_114952মহাখালী বাস টার্মিনালে দেখা যায়, অন্যান্য দিনের মতো স্বাভাবিক যাত্রী নিয়ে চলাচল করছে বাস টার্মিনাল থেকে ছেড়ে যাওয়া দেশের বিভিন্ন প্রান্তের বাসগুলো। এমনকি কিছু কিছু বাস একাধিক আসন খালি রেখেই যাত্রা শুরু করছে।

শ্যামলী পরিবহনের মহাখালী টার্মিনাল ম্যানেজার মো. মোশাররফ হোসেন বলেন, মানুষ এরইমধ্যে গ্রামের বাড়িতে যাওয়া শুরু করেছেন। তবে যাত্রীদের চাপ এখনো সেভাবে নেই। আজ অফিস শেষে হয়তো চাপ বাড়বে। আমরা ধারণা করছি, শুক্রবার সকালে যাত্রীদের চাপ সবচেয়ে বেশি থাকবে।

03কমলাপুর স্টেশনে ঘরমুখো যাত্রীরা বলছেন, অন্যান্য বছর এবং গতকালের তুলনায় আজ বেশ আরামেই ট্রেনে উঠতে পেরেছেন তারা। স্টেশন এবং ট্রেনের ভেতর তেমন একটা ভিড় নেই। ট্রেনগুলোও সময় মত ছেড়ে যাচ্ছে।

সব মিলিয়ে এবারের ঈদযাত্রায় স্বস্তি পাওয়া যাচ্ছে বলে সন্তোষ প্রকাশ করেছেন ট্রেনযাত্রীরা।

31_eidjourey_sadarghat_080916_0009একই দৃশ্য দেখা গেছে সদরঘাট লঞ্চ টার্মিনালেও। লঞ্চ মালিক, নৌপথের যাত্রী ও বিআইডব্লিউটিএ কর্তৃপক্ষ জানায়, ভিড় আগের চেয়ে কম। শুক্রবার থেকে বাড়বে বলেও আশা প্রকাশ করছেন তারা।

এদিকে ঘরমুখো যাত্রীদের নির্বিঘ্নে পৌঁছানোর জন্য সব ধরনের নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হচ্ছে বলে জানিয়েছে বাস-ট্রেন ও লঞ্চ টার্মিনালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা বাহিনী। যাত্রীর নিরাপত্তা নিশ্চিতে রাজধানীর সকল গুরুত্বপূর্ণ স্থানে পুলিশ মোতায়েন করা হয়েছে বলেও সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।

যাত্রাপথে ভোগান্তির বিষয়ে যাত্রীরা জানান, সবচেয়ে বড় ভোগান্তির নাম যানজট। ঘর থেকে বের হলেই প্রতিদিন অসহনীয় যানজটের মুখে পড়তে হয়। তাই, দুরযাত্রায় বের হয়ে ঠিক কখন গন্তব্যে পৌঁছবেন, তা অনিশ্চয়তার মুখে।

এছাড়া, বৈরী আবহাওয়ার কথাও জানালেন তারা। এখন বর্ষাকাল, যখন তখন মুশলধারে বৃষ্টি এলে অবাক হওয়ার কিছুই নেই। তবে, টানা বৃষ্টি বাড়াতে পারে দুরপথের যাত্রীদের ভোগান্তি।

যানজট নিরসন ও সড়ক মেরামতে সরকার এরইমধ্যে প্রয়োজনীয় পদক্ষেপ নেয়া শুরু করেছে বলে জানিয়েছিলেন সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। কুমিল্লা, গাজীপুরের মতো যানজটপূর্ণ এলাকার পরিস্থিতি পর্যবেক্ষণ শেষে গণমাধ্যমের সামনে এ কথা বলেন তিনি। এছাড়া, ‘ঈদযাত্রায় স্বস্তি দিতে আমরা প্রস্তুত’ বলেও মন্তব্য করেন মন্ত্রী।

তাই, পুরোপুরি না হলেও ঈদযাত্রায় ভোগান্তি আগের চেয়ে অন্তত কিছুটা কমবে বলে আশা ভুক্তভোগী সাধারণ মানুষের।

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:

অনুরূপ সংবাদ

উপরে