আপনি আছেন
প্রচ্ছদ > খেলাধুলা > সৌম্য, শান্ত’র ঝড়ে বাংলাদেশের সহজ জয়

সৌম্য, শান্ত’র ঝড়ে বাংলাদেশের সহজ জয়

সৌম্য, শান্ত

প্রতিচ্ছবি স্পোর্টস ডেস্ক:

তিন ম্যাচ টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সফরকারী বাংলাদেশ ‘এ’ দল স্বাগতিক আয়ারল্যান্ড উলভস এর বিপক্ষে ৪ উইকেটে জয় পেয়েছে। আয়ারল্যান্ডের নিয়ন্ত্রিত বোলিংয়ের পর সৌম্য সরকারের অর্ধশতক, নাজমুল হোসেন শান্ত ও আফিফ হোসেন ধ্রুব’র ঝড়ো ব্যাটিংয়ে জয় নিয়ে মাঠ ছাড়ে সফরকারী। ফলে সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে গেল সৌম্য বাহিনী।

স্বাচ্ছন্দ্যে ম্যাচ জিতে নিলেও রান তাড়া করতে নেমে শুরুটা প্রত্যাশা অনুযায়ী হয়নি সফরকারীদের। ইনিংসের প্রথম বলেই ছন্দের মধ্যে থাকা জাকির হাসানকে ম্যাকব্রাইন বোল্ড করলে প্রথম উইকেটের পতন ঘটে বাংলাদেশের।

জাকিরের বিদায়ের পর অধিনায়ক সৌম্যর সঙ্গ যোগ দেন শান্ত। শুরু থেকেই দ্যুতি ছড়াতে থাকেন তিনি। বিধ্বংসী ব্যাটিংয়ে দলের রানের চাকা সচল রাখার পাশাপাশি বিপর্যয় কাটিয়ে দলকে সুবিধাজনক অবস্থানে নিয়ে আসেন তিনি। ২৩ বলে ৭ চারে ৩৮ রানে আউট হন শান্ত।

শান্ত ফিরে গেলে খোলস ছেড়ে বেরিয়ে আসেন সৌম্য। চড়াও হয়ে ব্যাট করে ৫ চার ও ৩ ছয়ে অর্ধশতক তুলে নেন তিনি। সৌম্যর ঝড়ো ব্যাটিংয়ের মাঝেই ৮ রান করে আউট হন মোহাম্মদ মিঠুন।

মিঠুনে পর ৪১ বলের ৫৭ রানের ইনিংস খেলে বিদায় নেন সৌম্যও। এতে দলীয় ১১০ রানে চতুর্থ উইকেটের পতন ঘটে বাংলাদেশের।

এরপর ক্রিজে এসে আল-আমিন ও মিজানুর রহমান নিজেদের প্রমাণ করতে ব্যর্থ হন। পরে আফিফের ব্যাটে ম্যাচের বাকিটা দৃশ্যপট নিজেদের করে নেয় সফরকারীরা। শেষ পর্যন্ত তার ২১ বলের অপরাজিত ৩৫ রানের ইনিংসের উপর ভর করে ১২ বল ও ৪ উইকেট হাতে রেখেই জয় তুলে নেয় সফরকারী বাংলাদেশ। ৪ চার ও ১ ছয়ে ব্যক্তিগত ইনিংসটি সাজান উদীয়মান তরুণ এ ব্যাটসম্যান।

আইরিশ বোলারদের মধ্যে ২৩ রান খরচায় সর্বাধিক ৩টি উইকেট নিজের ঝুলিতে জমা করেন ম্যাকব্রাইন।

এর আগে, ডাবলিনের ক্লনটর্ফ ক্রিকেট ক্লাব মাঠে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের প্রথম ম্যাচে সফরকারী বাংলাদেশ ‘এ’ দলকে জয়ের জন্য ১৫২ রানের লক্ষ্যমাত্রা দেয় স্বাগতিক আয়ারল্যান্ড উলভস।

স্বাগতিকদের পক্ষে সর্বোচ্চ ৪১ রান করেন সিমি সিং। দ্বিতীয় সর্বোচ্চ ২৮ রান এসেছে আইরিশ ওপেনার থম্পসনের ব্যাট থেকে।

বাংলাদেশের বোলারদের মধ্যে সাইফউদ্দিন, তাইজুল ও শরিফুল দুটি উইকেট নিয়েছেন।

স্কোরবোর্ড:
আয়ারল্যান্ড উলভস: ২০ ওভারে ১০ উইকেটে ১৫২ রান।
বাংলাদেশ ‘এ’ দল: ১৮ ওভারে ৬ উইকেটে ১৫৫ রান।
ফলাফল: বাংলাদেশ ৪ উইকেটে জয়ী।
সিরিজ: ৩ ম্যাচের সিরিজে বাংলাদেশ ১-০ ব্যবধানে এগিয়ে।

এসএম

সামাজিক যোগাযোগ মাধ্যমে শেয়ার করে আমাদের সঙ্গে থাকুন:
symphony

অনুরূপ সংবাদ

Leave a Reply

উপরে